কুলিয়ারচর - June 16, 2020

কুলিয়ারচরে ভ্যান চালকের বাড়ীতে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে এক ভ্যান চালকের বাড়ীতে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। সোমবার (১৫ জুন) দুপুর ১টার দিকে উপজেলার সালুয়া ইউনিয়নের উত্তর সালুয়া দক্ষিণ পাড়া গ্রামে এ হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনাটি ঘটে।

উত্তর সালুয়া দক্ষিণ পাড়া গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে ভ্যান চালক মোঃ মস্তোফা মিয়া (৫৫) অভিযোগ করে বলেন, দীর্ঘ দিন যাবত ধরে তার পাশের বাড়ীর মৃত আয়েব আলীর পুত্র গোলাপ মিয়া (৪৫), মোবারক (৪০) ও রফিক (৩৫) দের সাথে জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। উক্ত বিরোধ আপোষ মিমাংসার লক্ষ্যে এলাকায় একাধিক সালিশ দরবার হয়। সালিশে কোন প্রকার আপোষ মিমাংসা না হওয়ায় ওই দিন সোমবার (১৫ জুন) সকালে পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী মস্তোফা মিয়ার বাড়ীর পাশে স্থানীয় মাতব্বর মোঃ তোতা মিয়ার (সাবেক মেম্বার) সভাপতিত্বে একটি গ্রাম্য সালিশের আয়োজন করার হয়।

সালিশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পল্লী চিকিৎসক মোঃ হানিফ মিয়া, সৈয়দ আলী, মোঃ সিরাজ মিয়া, মোঃ আয়েত আলী, শাহ নবী, আব্দুস ছালাম ও মোঃ নজরুল ইসলাম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সালিশে সিদ্ধান্ত হয় এক মাসের মধ্যে উভয় পক্ষের জমির কাগজপত্র উপস্থাপন করার জন্য। কিন্তু প্রতিপক্ষ উক্ত রায় অমান্য করে সালিশানদের উপস্থিতিতে দেশীয় অস্ত্রাদী সহ দলবল নিয়ে মস্তোফা মিয়ার বসত ঘরে হামলা, ভাংচুর ও লুটপাটের তান্ডব চালায়। এ সময় হামলাকারীরা মস্তোফা মিয়ার ঘরে থাকা নগদ অর্থ, স্বর্ণালংকার ও আসবাবপত্র লুট করে নিয়ে যায়।

এ ব্যাপারে সালিশান পল্লী চিকিৎসক মোঃ হানিফ মিয়া, সৈয়দ আলী ও মোঃ নজরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তারা হামলার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়ার প্রয়োজন।এ রিপোর্ট লিখা পর্যন্ত কুলিয়ারচর থানায় মামলার প্রক্রিয়া চলচিল।


আরও পড়ুন