বার্সার জয়ে ফাতি ও মেসির গোল

প্রথমার্ধে দারুণ নৈপুণ্য দেখালেন তরুণ অনসু ফাতি। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন ছন্দে থাকা লিওনেল মেসি। এই দুইয়ে নিজেদের মাঠে লেগানেসকে হারিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও দৃঢ় করল বার্সেলোনা।

ক্যাম্প ন্যুতে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দুইটায় শুরু হওয়া স্পেনের শীর্ষ লিগের ম্যাচটিকে ২-০ গোলের জয় পায় কিকে কাতালান ক্লাবটি। তাতে টানা তৃতীয়বারের মতো লা লিগা শিরোপা জয়ের সম্ভাবনা আরও জোরালো হলো তাদের।

নিজেদের ম্যাচের শুরু থেকেই বল দখল ও আক্রমণে আধিপত্য দেখায় বার্সেলোনা। তবে গোল পেতে অপেক্ষা করতে হয়েছে অনেকটা সময়।

প্রথমার্ধের নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে দলকে এগিয়ে নেন ফাতি। জুনিয়র ফিরপোর পাস থেকে ডি-বক্সের মাঝামাঝি থেকে গোলটি করেন এই উইঙ্গার।

চলতি লা লিগায় এই নিয়ে পাঁচটি গোল করলেন ফাতি। বার্সেলোনার একাডেমি দল থেকে উঠে আসা গিনি-বিসাউয়ের ১৭ বছর বয়সী এই ফুটবলার গত বছরের জুলাইয়ে বার্সেলোনার মূল দলে চুক্তিবদ্ধ হন। গড়েন বার্সেলোনার হয়ে সবচেয়ে কম বয়সে গোল করার রেকর্ড।

ফাতির গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে বার্সেলোনা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে মেসি নিজেই ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ম্যাচের ৬৯তম মিনিটে নিখুঁত স্পট কিকে জালে বল জড়ান মেসি। ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা।

চলতি লা লিগায় গোল করায় শীর্ষে থাকা এটা মেসির ২৬তম গোল। ক্লাব ও জাতীয় দলের হয়ে ক্যারিয়ারে এটা তার ৬৯৯তম। আর একটি গোল করতে পারলেই সাতশোতম গোলের বিরল মাইলফলক স্পর্শ করবেন ছয়বারের বর্ষসেরা এই ফুটবলার।

এই জয়ে লিগে এখন পর্যন্ত ২৯ ম্যাচ খেলে ২০ জয় ও চার ড্রয়ে ৬৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো বার্সেলোনা। পাঁচ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।


আরও পড়ুন