মালিঙ্গাকে ছাড়াই অনুশীলনে নামবে শ্রীলংকা

টি-২০ দলের অধিনায়ক লাসিথ মালিঙ্গাকে ছাড়াই দ্বিতীয় দফায় আবাসিক অনুশীলন ক্যাম্প শুরু করতে যাচ্ছে শ্রীলংকা ক্রিকেট দল। আগামী ২২ জুন থেকে ক্যান্ডির পাল্লেকেল্লেতে ২৪ সদস্যের আবাসিক অনুশীলন ক্যাম্প শুরু করবে লংকানরা।

এ ব্যাপারে শ্রীলংকার প্রধান কোচ মিকি আর্থার বলেন, ‘করোনাভাইরাসের পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেট ফিরে আসার পর যাতে জাতীয় দল সেরা প্রস্তুতি নিয়ে তৈরি থাকতে পারে, সে জন্যই এই ক্যাম্পের আয়োজন করা হয়েছে।’

আবাসিক অনুশীলন ক্যাম্পে মালিঙ্গার না থাকার ব্যাপারে কিছুই জানায়নি শ্রীলংকা ক্রিকেট বোর্ড বা কোচ আর্থার। ২৪ সদস্যের ক্রিকেট দলের খেলোয়াড়দের সাথে আরও থাকবে ৬ সদস্যের কোচিং স্টাফ এবং অন্যান্য সাপোর্ট স্টাফরা।

এর আগে, চলতি মাসের শুরুতে কলম্বোয় প্রথম একটি ক্যাম্পের আয়োজন করেছিল শ্রীলংকা। সম্পূর্ণ স্বাস্থ্যবিধি ও সরকারী দিক-নির্দেশনা মেনেই আয়োজন করা হয় ক্যাম্পটি। প্রথম ক্যাম্পের সকল নিয়মকে অনুসরণ করে পাল্লেকেল্লেতে হবে দ্বিতীয় ক্যাম্পটি।

এ মাসের শেষের দিকে ভারতের বিপক্ষে সিরিজ খেলার কথা ছিলো শ্রীলংকার। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) শ্রীলংকা সফরে না যাবার সিদ্বান্ত নিয়েছে। আগামী মাসে শ্রীলংকা সফরের কথা বাংলাদেশ দলের। কিন্তু বাংলাদেশ সফরও অনিশ্চিয়তার দোলাচলে দুলছে। সম্ভাবনা নেই বললেই চলে।

দ্বিতীয় দফায় আবাসিক অনুশীলন ক্যাম্পের শ্রীলংকা স্কোয়াড:

দিমুথ করুনারত্নে, দিনেশ চান্ডিমাল, লাহিরু থিরিমান্নে, অ্যাঞ্জেলো ম্যাথুজ, থিসারা পেরেরা, দানুষ্কা গুনাতিলকা, কুশল পেরেরা, দিলরুয়ান পেরেরা, সুরাঙ্গা লাকমাল, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকবেলা, দাসুন শানাকা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লক্ষ্মণ সান্দাকান, লাসিথ এম্বুলদেনিয়ে, ওসাদা ফার্নান্দো, আভিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস ও ভানুকা রাজাপাকসে।


আরও পড়ুন