muktijoddhar kantho logo l o a d i n g

প্রচ্ছদ

মুক্তিযোদ্ধার কণ্ঠের সম্পাদক সস্ত্রীক করোনায় আক্রান্ত

জনপ্রিয় জাতীয় অনলাইন সংবাদপত্র মুক্তিযোদ্ধার কণ্ঠের সম্পাদক ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা নিছার আহমদ সস্ত্রীক করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়াও তার পুত্রবধূ ও গৃহকর্মী করোনা আক্রান্ত হয়েছেন।

রোববার (১৪ জুন) করোনা উপসর্গ নিয়ে তাদের পরিক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হলে বৃহস্পতিবার তাদের দেহে কোভিড-১৯ পজিটিভ ফলাফল আসে। করোনা আক্রান্ত হয়ে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে আইসোলেশনে রয়েছেন তারা। ৭০ বয়সী এ যোদ্ধা ৩১ বছর যাবত ডায়াবেটিসে ভুগছেন।

নিছার আহমদের বড় ছেলে সালাহউদ্দীন আহমদ নাদিম বিষয়টি নিশ্চিত করেছেন।

নিছার আহমদ ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখেন। তিনি মুক্তিযুদ্ধে ৫ নং সেক্টরের সাব-সেক্টর সুনামগঞ্জে ‘ডি কোম্পানির’ উপ-অধিনায়ক ছিলেন। কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নের টামনী আকন্দপাড়ার এ বীর সন্তান বর্ডার পার হয়ে ভারত থেকে গেরিলা ট্রেনিং নিয়ে আসার পরও পাকিস্তানী হানাদার বাহিনীর সাথে সম্মুখ সমরে লড়াই করেছেন। যুদ্ধ করতে করতে পাক বাহিনীকে সামনাসমানি মোকাবেলা করতে গিয়েও মৃত্যুর হাত থেকে বেঁচে এসেছেন বহুবার। তার পিতা মরহুম আব্দুর রাজ্জ্বাক কোম্পানি মুক্তিযুদ্ধের একজন সংগঠক ছিলেন। পিতার নির্দেশেই তিনিসহ আকন্দপাড়া গ্রামের ১৯ জন যুবক ভারতে ট্রেনিং নিয়ে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েন।

Tags: