টাইগারদের শ্রীলঙ্কা সফরও স্থগিত

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ স্থগিত হওয়ার ২৪ ঘণ্টা ব্যবধানে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফলও স্থগিত ঘোষণা করা হলো। দ্বীপ দেশটিতে জুলাই-আগস্টে তিন ম্যাচের টেস্টের সিরিজ খেলার কথা ছিল মুমিনুল হকদের।

ক্রিকইনফোর খবর অনুযায়ী, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের সিদ্ধান্তের কথা শ্রীলঙ্কা বোর্ডকে (এসএলসি) জানিয়েছে। নির্ধারিত সময়ে সিরিজ শুরুর ক্ষেত্রে নিজেদের প্রস্তুতির অভাবের কথা উল্লেখ করা হয়েছে বিসিবির পক্ষ থেকে। আইসিসির টুইটার হ্যান্ডেল থেকেও এই সিরিজ বাতিলের কথা নিশ্চিত করা হয়েছে।

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ নিয়ে অনিশ্চয়তা ছিল আগে থেকেই। এই সিরিজের আগে ভারতের বিপক্ষে হোম সিরিজ খেলার কথা ছিল শ্রীলঙ্কার। সেটিও বাতিল হয়ে যায়। তবে করোনার ধাক্কা কাটিয়ে ওঠা শ্রীলঙ্কা আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে তৎপরতা চালাচ্ছিল।

দেশটির ক্রিকেটাররা বেশ আগে থেকেই অনুশীলন ক্যাম্প করে যাচ্ছে। তবে বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতি একেবারেই ভিন্ন। খেলোয়াড়রা অনুশীলনই শুরু করতে পারেনি। এ অবস্থায় নির্ধারিত সূচিতে শ্রীলঙ্কা সফরের না যাওয়ার ব্যাপারে মত দিয়েছেন খোদ ক্রিকেটাররাই। অবশেষে সিরিজটা স্থগিতই হলো।

করোনা প্রাদুর্ভাবের কারণে এনিয়ে বাংলাদেশ দলের মোট পাঁচটি সিরিজ স্থগিত হলো। এর আগে এপ্রিলে তৃতীয় ধাপের পাকিস্তান সফর, মে মাসে যুক্তরাজ্য এবং আয়ারল্যান্ড সফর, জুনে দেশের মাটিতে অস্ট্রেলিয়া সিরিজ এবং আগস্ট-সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ বাতিল করা হয়েছিল।


আরও পড়ুন