বিনোদন - July 2, 2020

রাষ্ট্রপতিকে শ্রদ্ধা জানিয়ে গাল্লিবয়ের গান

বিরতির পর আবারও নতুন গান নিয়ে হাজির হলেন গাল্লিবয় জুটি রানা মৃধা ও তবীব মাহমুদ। এবার তাদের গানের শিরোনাম ‘আই কান্ট ব্রেথ’। বরাবরের মতো এবারও র‌্যাপের ঢঙে সমসাময়িক অসামঞ্জস্যতা নিয়ে কথা বলেছেন এই জুটি। তবে গানের শুরুতেই কিশোরগঞ্জ হাওর অঞ্চলের মানুষের জীবনমান সহজ ও উন্নত করার জন্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়েছেন তারা।

‘মানুষের মাঝে আজ প্রেম নেই কেন কেন/ ভরসা ভালোবাসা বিশ্বাস নেই কেন/ দূষিত বাতাসে মৃত নিশ্বাস নেই কেন/ বিষাক্ত নদীগুলো উর্মিহীন দেখ/ খাদ্যের মাঝে কেন ফর্মালিন/ আসে না দিন কেন অভাবের সুর ছাড়া/ সাগরে ভেলা ভাসে মুসাফির কূলহারা’ কথাগুলো দিয়ে গানটি সাজানো হয়েছে। এর কথা লেখার পাশাপাশি গানটির ভিডিও পরিচালনা করেছেন তবীব নিজেই।

তিনি বলেন, ‘গানটির কথা ও সুর আমার করা। নানাবিধ অমানবিকতার কারণে আজ আমি বা আমরা শ্বাস নিতে পারছি না। এগুলোই তুলে ধরা হয়েছে গানটিতে।’

তাবীব আরও জানান, ‘আই কান্ট ব্রেথ’ গানের দৃশ্যধারণ করা হয়েছে কিশোরগঞ্জ হাওর এলাকায়। সম্প্রতি গানটি প্রকাশ হয়েছে তার ইউটিউব চ্যানেলে।

উল্লেখ্য, গাল্লিবয় জুটি রানা মৃধা ও তবীব মাহমুদ ইতিমধ্যেই উপহার দিয়েছেন ‘গাল্লিবয়’ ও ‘হিপহপ পুলিশ’সহ বেশ কিছু গান। মাঝে সাময়িক বিরতি নিয়েছিলেন রানা। সেসময় প্রকাশ হয় তবীবের একক কয়েকটি গান। অবশেষে আবারও খুদে এই শিল্পীকে নিয়ে হাজির হয়েছেন তবীব মাহমুদ।


আরও পড়ুন