muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ত্রাণ আত্মসাতের দায়ে ইউপি সদস্য বরখাস্ত

খাদ্যবান্ধব কর্মসূচির চাল ও সরকারি ত্রাণ বিতরণে অনিয়ম এবং আত্মসাতের দায়ে হবিগঞ্জ সদর উপজেলার ছয় নম্বর রাজিউড়া ইউনিয়ন পরিষদের সদস্য জিল্লুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বুধবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইপ-১ অধিশাখার উপ সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাজিউড়া ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য জিল্লুর রহমানের বিরুদ্ধে খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম, সরকারি ত্রাণ বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ অনুযায়ী এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন জেলা প্রশাসক।

ওই জনপ্রতিনিধির দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোন থেকে সমীচীন নয় বলে মনে করে সরকার। ইউপি সদস্যের অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী ওই জনপ্রতিনিধিকে তার স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

Tags: