পয়েন্টের রেকর্ড গড়ার পথে চ্যাম্পিয়ন লিভারপুল

ব্রাইটনের অসাধারণ নৈপুণ্য দেখালেন মোহামেদ সালাহ। দুই অর্ধে করলেন দুই গোল। তাতে প্রতিপক্ষটিতে উড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে সর্বোচ্চ পয়েন্ট অর্জনের রেকর্ড গড়ার পথে আরও এগিয়ে গেল আগেই আগেই শিরোপা নিশ্চিত করা লিভারপুল।

প্রতিপক্ষের মাঠে বুধবার রাতে অনুষ্ঠিত ম্যাচটিতে ৩-১ গোলের জয় পায় ইয়ুর্গেন ক্লপের দল। মিসরীয় ফরোয়ার্ড সালাহর দুটি গোলের পাশাপাশি প্রথমার্ধে অপর গোলটি করেন ইংলিশ মিডফিল্ডার হেন্ডারসন।

এই জয়ে ৩৪ ম্যাচে ৩০ জয় ও দুই ড্রয়ে লিভারপুলের পয়েন্ট দাঁড়াল ৯২। লিগে নিজেদের বাকি চার ম্যাচে ৯ পয়েন্ট পেলেই ইংলিশ প্রিমিয়ার লিগে ২০১৮ সালে গড়া ম্যানচেস্টার সিটির ১০০ পয়েন্টের রেকর্ড ভাঙবে অ্যানফিল্ডের ক্লাবটি।

ব্রাইটনকে হারানোর মধ্য দিয়ে তিন দশক পর প্রিমিয়ার লিগের শিরোপা জেতা লিভারপুলের নামের পাশে লেখা হয়েছে আরও একটি রেকর্ড। তারা এখন ইংল্যান্ডের সর্বোচ্চ লিগের এক মৌসুমে দ্রুততম সময়ে ৩০ ম্যাচে জয় পাওয়া দল।

ফেব্রুয়ারির পর এই প্রথম প্রতিপক্ষের মাঠে জয় পেল লিভারপুল। লিগে তাদের পরবর্তী চার ম্যাচ বার্নলি, আর্সেনাল, চেলসি ও নিউক্যাসল বিপক্ষে। সিটির একশো পয়েন্টের রেকর্ড ভাঙতে এর মধ্যে তিনটি ম্যাচে জয় পেলেই হয় গানারদের।

তবে এটাকে বড় করে দেখছেন না লিভারপুলের জার্মান কোচ ক্লপ- “এটা আমার কাছে গুরুত্বপূর্ণ না। এটা নিয়ে আমি আগ্রহীও না। তবে ম্যাচগুলোতে জয় চাই।”

গত মৌসুমে সবগুলো ম্যাচ খেলে ৯৭ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয়েছিল লিভারপুল। চলতি মৌসুমে এরই মধ্যে ৯২ পয়েন্ট পেয়ে যাওয়া অবিশ্বাস্য লাগছে ক্লপের কাছে।

“আমরা এখনই ৯২ পয়েন্ট পেয়ে গেছি। গত মৌসুমে পেয়েছিলাম ৯৭ পয়েন্ট! এটা অবিশ্বাস্য। বিভাবে আমরা এটা করেছি আমার ধারণায় আসছে না।”


আরও পড়ুন