ভারতে ৮ পুলিশ হত্যাকারী বিকাশ দুবে এনকাউন্টারে নিহত

ভারতের উত্তরপ্রদেশে আট পুলিশ খুনে জড়িত কুখ্যাত সন্ত্রাসী বিকাশ দুবেকে গুলি করে হত্যা করেছে পুলিশ। মধ্যপ্রদেশ থেকে গ্রেপ্তার করে কানপুরে নিয়ে যাওয়ার সময় পালানোর চেষ্টা করলে শুক্রবার সকালে তাকে গুলি করে হত্যা করা হয়।

পুলিশের বরাত দিয়ে দেশটির গণমাধ্যমের খবরে বলা হয়, যে গাড়িতে করে কুখ্যাত মাফিয়া বিকাশ দুবেকে নিয়ে আসা হচ্ছিল সেটি মাঝপথে হঠাৎ উল্টে যায়। গাড়ি উল্টে যেতেই এক পুলিশ সদস্যের পিস্তল ছিনিয়ে নেয় বিকাশ। তারপর পালানোর চেষ্টা করে। পুলিশ তাকে আত্মসমর্থন করতে বলায় পুলিশের দিকে গুলি ছোড়ে সে। সেই সময়ই পুলিশের চালানো গুলিতে নিহত হয় ওই দুষ্কৃতি।

কানপুর পশ্চিমের পুলিশ সুপার বলেছেন, ‘গাড়ি দুর্ঘটনার কবলে পড়তেই পিস্তল ছিনিয়ে পালানোর চেষ্টা করে বিকাশ দুবে। পুলিশ তাকে আত্মসমর্পণ করতে বলার পরেও সে গুলি চালায়। বাধ্য হয়ে পাল্টা গুলি চালায় পুলিশ।’

এর আগে বৃহস্পতিবার মধ্যপ্রদেশের মহাকাল মন্দির থেকে বিকাশ ‍দুবেকে গ্রেপ্তার করা হয়। গত সপ্তাহে আট পুলিশ কর্মীকে হত্যা করেছিল সে। তারপর থেকেই তার খোঁজে উত্তরপ্রদেশসহ আশেপাশের রাজ্যগুলো অভিযান চালাচ্ছিল পুলিশ।

গত শুক্রবার খুন, অপহরণসহ ৬০টি মামলায় অভিযুক্ত বিকাশ দুবেকে গ্রেপ্তার করার জন্য কানপুরের চৌবেপুর এলাকার বিকরু গ্রামে বিশাল একটি পুলিশ দল অভিযান চালায়। সেই সময়ই পাল্টা আক্রমণে করে ওই মাফিয়া। তার গুলিতে নিহত হয় ৮ পুলিশ সদস্য।


আরও পড়ুন