muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

কমলগঞ্জের ধলাই নদীর তীরে ভাঙ্গন, ঝুঁকির মুখে ১০ গ্রাম

দিনভর টানা বৃষ্টিতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ধলাই নদীতে বৃদ্ধি পেয়েছে পানিপ্রবাহ । পানির তোড়ে ধ্বসে পড়ছে প্রতিরক্ষা বাঁধ। বিশেষ করে নদীর পশ্চিমতীরের কমলগঞ্জ সদর ইউনিয়নের পূর্ব লংগুরপার, রাজারগাঁও ও রামপুর এলাকায় ধলাই নদীর প্রতিরক্ষা বাঁধে ব্যাপকভাবে ভাঙন দেখা দিয়েছে। বর্তমান এই বর্ষা মৌসুমে নদীর এই তীর ভাঙ্গার খেলায় এখন আতংকিত নদী তীরবর্তী গ্রামের বাসিন্দারা।

শনিবার (১১জুলাই) সরেজমিনে এলাকায় পরিদর্শনে গেলে, লংগুরপার ও রাজারগাওঁ এলাকায় ব্যাপকভাবে বাঁধের মাটি ধসে পড়তে দেখা যায়।

এলাকার কৃষক গৌরাঙ্গ দত্ত, শিক্ষক মনির মিয়াসহ অনেকেই বলেন, বাঁধ নির্মানে কার্যকর ভূমিকা না থাকায় তারা প্রতিবছর ক্ষতির সন্মুখীন হচ্ছেন। এবছরও যে ভাবে নদীর বাঁধে ধ্বস দেখা দিয়েছে তাতে যে কোন মুহুর্ত্তে বাধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকার বাড়ীঘর ও ফসলীজমি তলিয়ে গিয়ে ব্যাপক ক্ষতির শিকার হবেন স্থানীয়রা। তারা অবিলম্বে দ্রুত বাঁধ নির্মানের দাবি জানিয়েছেন

এ ব্যাপারে মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সাকির আহমেদের সাথে মোবাইলে জানতে চাইলে তিনি বলেন, আগামীকাল ভাঙ্গনকবলিত এলাকা পরিদর্শন করে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে ভাঙ্গন রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।

Tags: