খেলার খবর - July 12, 2020

রোনালদোর জোড়া গোলে বেঁচে গেল জুভেন্টাস

আতালান্তাকের সঙ্গে লড়াইয়ে দুইবার পিছিয়ে পড়া জুভেন্তাসের জন্য দুবারই ত্রাতা হয়ে এলেন ক্রিস্টিয়ানো রোনালদো। পেনাল্টি থেকে জোড়া গোল করে পর্তুগিজ এই ফুটবলার দলকে বাঁচালেন টানা দ্বিতীয় হার থেকে।

শনিবার রাতে ইতালিয়ান সেরি আ’র ম্যাচটিতে নিজেদের মাঠে আতালান্তার সঙ্গে লড়াইয়ে শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করে জুভেন্তাস। ম্যাচের দুই অর্ধে দুটি গোল করে দলকে হারের লজ্জা থেকে বাঁচান রোনালদো।

সেই সঙ্গে আট পয়েন্টের ব্যবধানে টানা নবমবারের মতো সেরি আ শিরোপা জয়ের জোরালো সম্ভাবনা ধরে রাখল জুভেন্তাস। ৩২ ম্যাচে ২৪ জয় ও চার ড্রয়ে দলটির পয়েন্ট ৭৬।

সমান ম্যাচ খেলে ৬৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে লাৎসিও। আর জুভেন্তাসকে ভয় দেখানো আতালান্তা উঠে এসেছে তৃতীয়স্থানে ৬৭ পয়েন্ট নিয়ে।

জুভেন্তাসের মাঠে খেলতে এসে রীতিমত ভীতি ছড়িয়েছে আতালান্তা। ম্যাচের অধিকাংশ সময় ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখে দলটি। ষোড়শ মিনিটে অতিথিদের এগিয়ে নিয়ে যান দুভান জাপাতা। আর এই গোলেই ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আতালান্তা।

ম্যাচের ৫৫তম মিনিটে স্পট-কিকে গোল করে সমতা ফেরান রোনালদো। ডি-বক্সে প্রতিপক্ষের খেলোয়াড় মার্তেন দে রনের হ্যান্ড বল হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

৮০তম মিনিটে আবার এগিয়ে যায় অতিথি দল। সতীর্থ লুইস মুরিয়েলের পাসে বল পেয়ে ডি-বক্সের মাঝামাঝি থেকে ডান পায়ের জোরালো শটে গোলটি করেন ইউক্রেনিয়ান মিডফিল্ডার রুসলান মালিনোভস্কি।

জুভেন্তাসের হারেই শেষ হতে যাচ্ছিল ম্যাচ। কিন্তু নির্ধারিত সময়ের ৯০ তম মিনিটে আবারও ত্রাতা হয়ে এলেন রোনালদো। স্পট-কিক থেকে আরও একটি গোল করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। এবারও ডি-বক্সে প্রতিপক্ষ খেলোয়াড়ের হ্যান্ডবলের সুবাধে পেনাল্টি পায় লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

জোরা গোলে চলতি মৌসুমে সেরি আয় রোনালদোর গোল সংখ্যা দাঁড়াল ২৮টি।

দিনের শুরুর ম্যাচে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে থাকা লাৎসিও নিজেদের মাঠে ২-১ গোলে হারে সাস্সুয়োলোর কাছে। ফলে আতালান্তার সঙ্গে ম্যাচে এক পয়েন্ট পেলেও লিগ শিরোপা ধরে রাখার পথে আরও এগিয়ে গেল জুভেন্তাস।


আরও পড়ুন