muktijoddhar kantho logo l o a d i n g

হোসেনপুর

হোসেনপুরে চাঁদা দাবি করায় কথিত দুই সাংবাদিক গ্রেফতার

কিশোরগঞ্জের হোসেনপুরে সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি ও রাস্তার ক্ষতি করার অভিযোগ এনে থানায় দায়েরকৃত মামলায় এস কে শাহীন নবাব ও মো. শাহজাহান সাজু নামে কথিত দুই সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ জুলাাই) ভোরে মেসার্স নাহিদ এন্টারপ্রাইজ নামের ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক মো. সাজ্জাদ হোসেন জয়ের দায়েরকৃত মামলায় তাদের গ্রেফতার করে পুলিশ। পরে তাদেরকে কিশোরগঞ্জ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন-উপজেলার সিদলা ইউনিয়নের টান সিদলা গ্রামের এস কে শাহীন নবাব ও গোবিন্দপুর ইউনিয়নের দক্ষিন গোবিন্দপুর গ্রামের মো. শাহজাহান সাজু। তারা বিভিন্ন নামের অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় কাজ করেন বলে এলাকায় প্রচার রয়েছে।

মামলার অভিযোগপত্র ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার সিদলা মোড় থেকে সুরাটি বাজার পর্যন্ত রাস্তার নির্মাণ কাজ করছে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স নাহিদ এন্টারপ্রাইজ। এই রাস্তার কাজ নি¤œমানের হচ্ছে এমন অভিযোগ তুলে সাংবাদিক পরিচয়ে এস কে শাহীন নবাব ও মো. শাহজাহান সাজুসহ অজ্ঞাত কয়েকজন মিলে ওই ঠিকাদারী প্রতিষ্ঠানের অংশীদারদের কাছে ৩ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে ঠিকাদারী প্রতিষ্ঠান অপারগতা প্রকাশ করলে সংবাদ প্রকাশের হুমকি দেন তারা। পরবর্তীতে তারা শাবল দিয়ে রাস্তার কার্পেটিং তুলে ওই রাস্তার ছবিসহ রাস্তার সংস্কারে অনিয়ম সংক্রান্ত ভুয়া সংবাদ সোসালমিডিয়া ও গণমাধ্যমে প্রচার করে মেসার্স নাহিদ এন্টারপ্রাইজ ঠিকাদারী প্রতিষ্ঠানের দীর্ঘদিনের সুনাম নষ্ট করে। এছাড়াও শাবল দিয়ে রাস্তার কার্পেটিং নষ্ট করায় ওই ঠিকাদারী প্রতিষ্ঠানের ব্যাপক আর্থিক ক্ষতি হয়। এসব বিষয় উল্লেখ করে গত ৯ জুলাই মের্সাস নাহিদ এন্টারপ্রাইজ ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক মো. সাজ্জাদ হোসেন জয় বাদী হয়ে এস কে শাহীন নবাবসহ তিন জনের নামোল্লেখ ও অজ্ঞাত বেশ কয়েকজনের নামে হোসেনপুর থানায় একটি মামলা দয়ের করেন। মামলা নং- ০৫ তারিখ-৯-০৭-২০২০ ইং। গত বৃহস্পতিবার (৯ জুলাাই) ভোরে নিজ নিজ বাড়ি থেকে অভিযান চালিয়ে এস কে শাহীন নবাব ও মো. শাহজাহান সাজু নামে কথিত দুই সাংবাদিককে গ্রেফতার করে পুলিশ।

এ ব্যাপারে হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, দায়েরকৃত মামলার আসামী হওয়ায় দুইজনকে গ্রেফতার করে কিশোরগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

Tags: