দেশে একদিনে মৃত্যু ৩৩, শনাক্ত ৩১৬৩

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে চব্বিশ ঘণ্টায় ৩৩ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১৩ হাজার ৪৫৩টি নমুনা পরীক্ষা করে ভাইরাসটির সংক্রমণ ধরা পড়েছে আরও ৩ হাজার ১৬৩ জনের শরীরে।

দেশে গত মার্চের শুরুর দিকে কভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত হওয়ার পর মঙ্গলবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৪২৪ জনে।

আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৯০ হাজার ৫৭ জন। এর মধ্যে ৪ হাজার ৯১০ জনসহ মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৩ হাজার ২২৭ জন।

সবশেষ তথ্যানুযায়ী,  দেশে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৩.৫১ শতাংশ, মৃত্যুর হার ১.২৮ শতাংশ এবং সুস্থতার হার ৫৪.৩১ শতাংশ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে মঙ্গলবার দুপুরে এসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

চব্বিশ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের ২৩ জন পুরুষ, ১০ জন নারী। ঢাকা বিভাগের ১৩ জন, সিলেট, খুলনা কিভাগের পাঁচজন করে, চারজন রাজশাহী বিভাগের, তিনজন চট্টগ্রাম বিভাগের, রংপুর বিভাগের দুজন এবং বরিশাল বিভাগের একজন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, চব্বিশ ঘণ্টায় সর্বোচ্চ ১১ জনের মৃত্যু হয়েছে ৭১-৮০ বছর বয়সীদের মধ্যে, নয়জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, ছয়জনের বয়স ৬১-৬০ বছরের মধ্যে, চারজনের বয়স ৪১-৫০ এর মধ্যে, দুজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে এবং একজনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে।

চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৮৬১ জনকে, ছাড় পেয়েছেন ৫৭২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৭ হাজার ৬৬০ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ৫০ জন; ছাড় পেয়েছেন ২ হাজার ৬১৮ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৬১ হাজার ৬৪৩ জন।


আরও পড়ুন