সীমান্ত দিয়ে অনুপ্রবেশের সময় বিজিবির হাতে আটক ৯

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাখের আলী সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধভাবে অনুপ্রবেশের সময় ৯ বাংলাদেশিকে আটক করেছে বিজিবি।

সোমবার দিবাগত রাতে বাখের আলীর সীমান্তের ঘাট এলাকা থেকে তাদের আটক করে ৫৩-বিজিবির সদস্যরা।

আটককৃতরা হচ্ছেন, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মহারাপুর গ্রামের ওয়েজ উদ্দিনের ছেলে রবিউল ইসলাম (২২), একই উপজেলা ও গ্রামের আইয়েম আলীর ছেলে এলিম (২০), রফিকুল ইসলামের ছেলে ইসমাইল হোসেন (৩০), মজিবুর রহমানের ছেলে সাহাবুর (২৫), গোদাগাড়ীর আষেরাদহ দিয়ার মানিকচর এলাকার হাবিবুর রহমানের ছেলে রবিউল ইসলাম (২৫), একই উপজেলার আশেরাদহ গুচ্ছ গ্রামের সাইদুর রহমানের ছেলে কামাল শেখ (২৫), চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের আসাদ আলীর ছেলে উকিল হোসেন (৩২), একই উপজেলার চরআলাতলী কোদাল কাটি গ্রামের হাবিবুর রহমানের ছেলে হায়াতুল (৩০) ও একই গ্রামের আবুল কাশেমের ছেলে মিজান (২৪)।

চাঁপাইনবাবগঞ্জ ৫৩-বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ সরুজ মিয়া জানান, ভারত থেকে বেশ কয়েকজন বাখের আলী সীমন্তের ঘাট এলাকা দিয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করছে বলে জানতে পারি। গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় বিজিবির সদস্যরা টহল শুরু করে। এক পর্যায়ে রাত সাড়ে ১০টার দিকে ভারত থেকে আসা ৯ জনকে বাংলাদেশের মধ্যে আটক করা হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, বিভিন্ন সময়ে দালালের মাধ্যমে ভারতে যান। এবারও তাদের মাধ্যমে বাংলাদেশে প্রবেশ করেন। মঙ্গলবার সকালে সদর মডেল থানায় অনুপ্রবেশের দায়ে একটি মামলা দায়ের করে থানায় প্রেরণ করা হয়েছে।

তিনি আরো জানান, সাধারণ মানুষকে যে দালালরা বাংলাদেশ বা ভারতে অবৈধভাবে পাঠানো কাজ করেছে তাদের ধরতে বিজিবির অভিযান চলছে।


আরও পড়ুন