হবিগঞ্জে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বুলবুল খানকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অস্ত্র মামলায় ১০ বছরের কারাদণ্ড হওয়ায় মঙ্গলবার (১৪ জুলাই) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইপি-১ অধিশাখার উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বুলবুল খানকে সাময়িক বরখাস্ত করা হয়।

জেলা প্রশাসনের মিডিয়া সেলের দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদ মোহাম্মদ ইব্রাহিম বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, হবিগঞ্জ বিশেষ ট্রাইব্যুনাল আদালতে শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বুলবুল খানের বিরুদ্ধে একটি অস্ত্র মামলা বিচারধীন ছিল। যার নং ৪০/২০১২। সাক্ষ্য-প্রমাণ শেষে গত ৪ ফেব্রুয়ারি ওই মামলায় তাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। এরপর থেকে তিনি কারাগারে আটক রয়েছেন।

এর প্রেক্ষিতে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নিতে সুপারিশ করে মন্ত্রণালয়ে চিঠি পাঠান জেলা প্রশাসক। দণ্ডপ্রাপ্ত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ করা প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় বলে মনে করে সরকার। তাই তাকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।


আরও পড়ুন