রাষ্ট্রপতির ছোট ভাইয়ের দাফন সম্পন্ন

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছোট ভাই ও তার সহকারী একান্ত সচিব মুক্তিযোদ্ধা আবদুল হাইকে কিশোরগঞ্জের মিঠামইনের কামালপুর গ্রামে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

রোববার (১৯ জুলাই) বিকেল সাড়ে ৫টায় রাষ্ট্রপতি ছোট ভাইয়ের দ্বিতীয় জানায় অংশ নেন। তিনি আবদুল হাইয়ের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে আবদুল হাইকে সমাহিত করা হয়।

এর আগে দুপুর ২টার দিকে হেলিকপ্টার যোগে মুক্তিযোদ্ধা আবদুল হাইয়ের মরদেহ মিঠামইনের কামালপুর হেলিপ্যাডে নেওয়া হয়। পরে স্থানীয় মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজ মাঠে প্রথম জানাজা হয়। সেখানে তাকে গার্ড অব অনার দেওয়া হয়। জানাজার আগে তার কফিনে শ্রদ্ধা জানান বিভিন্ন ব্যক্তি ও সংগঠন। জানাজায় কয়েক হাজার মানুষ অংশ নেয়। 

আবদুল হাইয়ের শরীরে করোনার উপসর্গ দেখা দিলে গত ২ জুলাই তার নমুনা পরীক্ষা করা হয়। তার করোনা শনাক্ত হলে ৫ জুলাই তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। ১২ জুলাই থেকে তাকে ভেন্টিলেশনে রাখা হয়। ১৬ জুলাই দিবাগত রাত সোয়া ১টার দিকে সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।


আরও পড়ুন