বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনে প্রধানমন্ত্রীর অনুদান

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ক্রীড়া‌বিদ‌, কোচ ও সংগঠক‌দের কল্যা‌ণে বঙ্গবন্ধু ক্রীড়া‌সে‌বী কল্যাণ ফাউন্ডেশ‌নে ১০ কোটি টাকা প্রদান করার কথা নিশ্চিত করেন যুব ও ক্রীড়া প্র‌তিমন্ত্রী জ‌াহিদ আহসান রা‌সেল (এমপি)।

বৃহঃস্পতিবার (২৩জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান। এই সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জানান, ‘অসচ্ছল ক্রীড়াবিদ, কোচ ও সংগঠকদের জন্য গঠিত বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনে বঙ্গবন্ধুকন্যা এ অনুদান দিয়েছেন। এছাড়াও তিনি আরো বলেন স্বাধীনতার পরই অসচ্ছল ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের কল্যাণে এ ফাউন্ডেশনটি গঠন করেন সর্বকালের সেরা বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতার স্মৃতিবিজড়িত এ ফাউন্ডেশনটি সবসময় ক্রীড়াবিদদের পাশে রয়েছে। প্রধানমন্ত্রী এই কল্যাণ ফাউন্ডেশনে অনুদান দেয়ায় আমি তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

যুব ও ক্রীড়া  মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা কাজী আরিফ বিল্লাহ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে  বলা হয় গত (৯ জুলাই) বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের বোর্ড সভায় ১ হাজার ১৫০ জন ক্রীড়া ব্যক্তিত্বকে বছরব্যাপী ভাতা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ  হয়। এই ক্রীড়া ব্যক্তিত্বরা প্রতি মাসে দুই হাজার টাকা করে বছরে ২৪ হাজার টাকা ভাতা পাবেন। করোনাভাইরাসে সবকিছু বন্ধ হওয়ার পর থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল (এমপি)’র উদ্যোগে দেশের অসচ্ছল ক্রীড়াবিদদের নানাভাবে সহযোগিতা কার্যক্রম চলছে। ফেডারেশনগুলোর কাছ থেকে তালিকা এনে ১ হাজার জন ক্রীড়াবিদকে দেয়া হয় ১০ হাজার টাকা করে। পরে অর্থ মন্ত্রণালয় থেকে ৩ কোটি টাকা বরাদ্দ এনে প্রতিটি জেলা থেকে ৪৫ জন এবং প্রতিটি বিভাগ থেকে ১০ করে ক্রীড়া ব্যক্তিত্বকে দিয়েছেন ৭ হাজার টাকা করে। এই রকম সহযোগিতার ধারাবাহিকতায় এবার বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের মাধ্যমে ১ হাজার ১৫০ জনকে বছরব্যাপী ভাতা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন ফাউন্ডেশনের চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল (এমপি)।

প্রধানমন্ত্রীর দেয়া এই ১০ কোটি টাকা স্থায়ী আমানত হিসেবে রেখে তার লভ্যাংশ থেকে অসহায় ক্রীড়া ব্যক্তিত্বদের সহায়তা করা হবে বলে জানিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী মো.জাহিদ আহসান রাসেল (এমপি)।


আরও পড়ুন