করোনা রোগীর সেবায় ব্রত সৈয়দ নজরুল মেডিকেলের ডা. নুসরাত

রোগীর সেবায় ব্রত কিশোরগঞ্জের সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. নুসরাত মাহমুদা।

বিভিন্ন রোগে অসুস্থ থাকার পরও রোগীদের সেবা দেওয়ার জন্য প্রতিনিয়ত হাসপাতালে ছুটে যান এ চিকিৎসক। হাসপাতালটির করোনা কেয়ারের রোগীদের নিয়মিত সেবা দিচ্ছেন তিনি।

বাংলাদেশে করোনা প্রাদুর্ভাব শুরু হলে ৩৯তম স্পেশাল বিসিএসে গত মে মাসে সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল হাসপাতালে পোস্টিং হয় তাঁর।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করা নুসরাত মাহমুদার স্বামীও একজন ডাক্তার। বর্তমানে তাঁর স্বামী হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত রয়েছেন। স্বামী-স্ত্রী দুজনই দুই জায়গায় থেকে করোনা দুর্যোগে মানুষের প্রতিনিয়ত সেবা দিয়ে যাচ্ছেন।

ডা. নুসরাত মাহমুদার বাতজ্বর থাকার কারণে শারীরিক দূর্বলতা, শ্বাসকষ্ট, হৃদযন্ত্রের সমস্যার কারণে নিয়মিত ঔষধ খেয়ে যেতে হয়। এছাড়া অতীত সময়ে ফুসফুসে সংক্রমণের পর দীর্ঘ চিকিৎসার পর সুস্থ হন তিনি। তাছাড়াও বিভিন্ন সমস্যার কারণে জীবনে দুইবার অপারেশন থিয়েটার ঘুরে আসতে হয়েছে তাঁর।

তিনি জানান, কর্তৃপক্ষের যথেষ্ট আন্তরিকতা থাকায় যোগদানের পর থেকে হাসপাতালে সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছি। শারীরিকভাবে অসুস্থ থাকার পরও পরিবারের উৎসাহ ও নিজের বিবেকের তাড়নায় এখন পর্যন্ত সেবা দিতে পিছপা হইনি।

ভবিষ্যতেও হবেন না বলে জানান সম্মুখ সারির এ করোনা যোদ্ধা।


আরও পড়ুন