করোনা - জাতীয় - August 3, 2020

২৪ ঘণ্টায় মৃত্যু ৩০, শনাক্ত ১৩৫৬

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে চব্বিশ ঘণ্টায় ৩০ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ৪ হাজার ২৪৯ টি নমুনা পরীক্ষা করে সংক্রমণ ধরা পড়েছে ১ হাজার ৩৫৬ জনের শরীরে।

দেশে গত মার্চের শুরুর দিকে কভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত হওয়ার পর সোমবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ১৮৪ জনে।

আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৪২ হাজার ১০২ জন। এর মধ্যে ১ হাজার ৬৬ জনসহ মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৩৭ হাজার ৯০৫ জন।

সবশেষ তথ্যানুযায়ী, দেশে নমুনা পরীক্ষার বিবেচনায় করোনা শনাক্তের হার ৩১.৯১ শতাংশ; শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩২ শতাংশ এবং সুস্থতার হার ৫৬.৯৬ শতাংশ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে সোমবার দুপুরে এসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

চব্বিশ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ২৫ জন পুরুষ, পাঁচজন নারী। হাসপাতালে মৃত্যু হয়েছে ২৭ জনের, বাড়িতে তিনজনের।

এর মধ্যে ঢাকা বিভাগে মৃত্যুবরণ করেছেন সর্বোচ্চ ১৫ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, খুলনা বিভাগে চারজন, রাজশাহী বিভাগে তিনজন এবং সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে মৃত্যু হয়েছে একজন করে।

বয়স বিশ্লেষণে দেখা যায়, চব্বিশ ঘণ্টায় সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছে ৬১-৭০ বছর বয়সীদের মধ্যে, পাঁচজনের বয়স ৭১-৮০, চারজনের বয়স ৫১-৬০, তিনজনের বয়স ৪১-৫০, দুজনের বয়স ৩১-৪০ এবং একজন করে মৃত্যু হয়েছে ৮১-৯০ ও ৯১-১০০ বছরের মধ্যে।

চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৪৬৮ জনকে, ছাড়া পেয়েছেন ৩৬৩ জন; বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৮২৫ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ৯৯৯ জনকে, ছাড় পেয়েছেন ১ হাজার ৫১৪ জন; বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৪ হাজার ৮৬৪ জন।  


আরও পড়ুন