দেশের খবর - August 8, 2020

আখাউড়ায় করোনার কারণে এবছর খড়মপুরের বার্ষিক ওরশ হচ্ছে না

সাইমুন আহমেদ রবিন, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ।। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার উপজেলাধীন খড়মপুরের হযরত শাহ্ সৈয়দ আাহম্মদ গেছুদারাজ প্রকাশ্যে শাহপীর কল্লা শহীদ(রঃ) এর মাজার শরীফের বার্ষিক ওরশ করোনা ভাইরাসের কারণে এই বছর অনুষ্ঠিত  হবে না।

এব্যাপারে মাজার পরিচালনা কমিটি সাংবাদিকদের নিয়ে আজ দুপর ১২ ঘটিকার সময় এক সংবাদ সম্মেলন করেন। উক্ত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মোহাম্মদ নূর-এ- আলম।

উক্ত সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ- আলম বলেন, প্রতিবছর আগষ্ট মাসের ১০ তারিখ হতে ১৬ তারিখ পর্যন্ত ৭(সাত)দিন ব্যাপী ব্রাহ্মণবাড়িয়া জেলাধীন আখাউড়ার উপজেলার খড়মপুরের হযরত শাহ্ সৈয়দ আাহম্মদ গেছুদারাজ প্রকাশ্যে শাহপীর কল্লা শহীদ(রঃ) এর মাজার শরীফের বার্ষিক ওরশ অনুষ্ঠিত হয়ে থাকে। বর্তমানে সারা বিশ্বের ন্যায় বাংলাদেশে ও করোনা ভাইরাস ( কোভিড-১৯) বিস্তার লাভ করছে। করোনা ভাইরাস ( কোভিড-১৯) সংক্রমণ রোধে সরকার জনসমাগম পরিহার, সামাজিক দূরত্ব মেনে চলাফেরা করা ইত্যাদি বিষয়েে কিছু নির্দেশনা জারী করছে। মাজারের ওরশে প্রচুর লোক সমাগম হয়ে থাকে। এতে করোনা ভাইরাস সংক্রমণ প্রকট  আকার ধারণ করার আশংকা রয়েছে। এসব বিষয় বিবেচনায় খড়মপুর হযরত শাহ্ সৈয়দ আাহম্মদ গেছুদারাজ প্রকাশ্যে শাহপীর কল্লা শহীদ(রঃ) এর মাজার শরীফে এ বছর বার্ষিক ওরশ-২০২০ অনুষ্ঠিত না হওয়ার বিষয়ে ০৪/০৮/২০২০ ইং তারিখে মাজার পরিচালনা কমিটির  বিশেষ সভায় সর্বসম্মত সিদ্ধান্তগৃহীত হয়। এমতাবস্থা, করোনা ভাইরাস ( কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে সরকারী নির্দেশনা এবং মাজার পরিচালনা  কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক এ বছর অর্থাৎ ২০২০ সালের খড়মপুর হযরত শাহ্ সৈয়দ আাহম্মদ গেছুদারাজ প্রকাশ্যে শাহপীর কল্লা শহীদ(রঃ) এর মাজার শরীফে বার্ষিক ওরশ অনুষ্ঠিত হবে না বিধায় ভক্ত আশেকানদের ওরশে অংশগ্রহণের উদ্দেশ্যে মাজারে না আসার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো এবং দীর্ঘ একমাস যাবৎ মাজারের সাপ্তাহিক জনসমাগম না করার জন্য অনুরোধ করা হলো।

উক্ত সভায় অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন খড়মপুর দরগাহ শরীফ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক  মোঃ ছালেহ নেওয়াজ খাঁন খাদেম এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব আবুল কাসেম ভূইয়া। উক্ত সভায় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান নাসরীন শফিক আলেয়া, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মেজবাহ-উল আলম  ও বিভিন্ন প্রেস মিডিয়ার সাংবাদিকবৃনদ  সহ মাজার পরিচালনা কমিটির সদস্যবৃন্দগণ। 


আরও পড়ুন