দেশের খবর - August 8, 2020

চেতনানাশক খাইয়ে লুট : মৃত ১, অসুস্থ ৫

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার বিএস ডাঙ্গী  গ্রামে আঃ সালাম ফকিরের বাড়িতে কবিরাজ সেজে চিকিৎসা প্রদানের নামে লুটপাটের ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার রাতে পরিবারের সবাইকে চেতনানাশক খাইয়ে প্রায়  ৫ লক্ষাধিক টাকার মালামাল লুটে নিয়ে যায় কথিত কবিরাজ।

জানা যায়, সালাম ফকিরের মেয়ের বিয়ের দীর্ঘদিন পরও সন্তান না হওয়ায় চিকিৎসার উদ্দেশ্যে এই কবিরাজের সন্ধান পায়। ঘটনার দিন সন্ধায়  কথিত কবিরাজ সালাম ফকিরের বাড়িতে ঢুকে। তারপর চলতে থাকে চিকিৎসার নামে নানা ঝাড়ঁ, ফুঁ ও টাল-বাহানা। এক পর্যায়ে রাত এগারোটার দিকে কবিরাজ বাড়ির সকলকে এক ধরনের বড়ি খাওয়ায়। তারপর বাড়ির সকলে অজ্ঞান হয়ে পরে।এই সুযোগে ভন্ড কবিরাজ বাড়ির সদস্যদের স্বর্নালংকার ও নগত টাকা নিয়ে পালায়।পরে সকালে বাচ্চা শিশুর কান্নার আওয়াজ পেয়ে আশেপাশের লোকজন তাদের উদ্ধার করে স্থানীয় চরভদ্রাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। একে একে চার জনের জ্ঞান ফিরলেও অচেতন থাকেন ছালাম ফকির ও তার স্ত্রী আনোয়ারা বেগম। উন্নত চিকিৎসার জন্য তাদের ফরিদপুর সদর হাসপাতালে পাঠালে সেখানকার কর্তব্যরত চিকিৎসক, সালাম ফকির (৬৫) কে মৃত ঘোষনা করেন এবং আনোয়ারা বেগম (৫৫)সুস্থ হন।  

এ ঘটনায় চিকিৎসাধীন রয়েছেন আনোয়ারা বেগম(৫৫), রেখা আক্তার(২৭), তানিয়া আক্তার(২৫), রফিকুল ইসলাম(৩০) ও নাতিন সিফাত(১১)। বর্তমানে তারা কিছুটা সুস্থ আছেন। ক্ষতিগ্রস্তদের পারিবারিক সুত্রে জানা যায় চরভদ্রাসন থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। মামলার প্রস্তুতি চলছে।


আরও পড়ুন