বায়ার্নের ৮ গোলে উড়ে গেলো বার্সা

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্নের বিপক্ষে খেলতে নেমে স্রেফ উড়ে গেছে বার্সেলোনা। ম্যাচের মোট ১০ গোলের মধ্যে আটটিই হজম করতে হয়েছে তাদের। গত ৭৪ বছরের মধ্যে এই প্রথম এত বেশি গোল খেল কাতালান ক্লাবটি!

শুক্রবার রাতে ক্লাব পর্যায়ে বুন্ডেস লিগা চ্যাম্পিয়নদের কাছে ৮-২ গোলে উড়ে যায় বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে একা তাদের সবচেয়ে বড় হার। এমন লজ্জাজনক পরাজয় মেনে নিতে কষ্ট হচ্ছে বার্সার হর্তাকর্তা ও সমর্থকদের।

ফুটবল বিষয়ক তথ্য-উপাত্ত বিশ্লেষক ওয়েবসাইট অপটা স্টেট থেকে জানা গেছে, সব ধরনের প্রতিযোগিতায় সাত দশকের বেশি সময়ের মধ্যে এই প্রথম কোনো ম্যাচে আটটি গোল হজম করল কাতালান ক্লাবটি।

বার্সেলোনা এর আগে আটটি গোল খেয়েছিল ১৯৪৬ সালে, সেভিয়ার বিপক্ষে কোপা দেল রে’র শেষ ষোলোর লড়াইয়ে। ৮-০ গোলে হারা ম্যাচটিতে সবগুলো গোলই হজম করেছিল ক্যাম্প ন্যুর দলটি। চ্যাম্পিয়নস লিগে বায়ার্নের কাছে হার বার্সেলোনার সেই দুঃসহ স্মৃতিই ফিরিয়ে আনল বৈকি।

আর চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে বার্সেলোনার এটা সবচেয়ে বড় হার এবং একই সঙ্গে সবচেয়ে বেশি গোল খাওয়ার রেকর্ড। ইউরোপ সেরার প্রতিযোগিতায় এর আগে দলটির সবচেয়ে বড় হার ছিল ১৯৭৬ সালের মার্চে, ৫-৪ গোলে, বুলগেরিয়ান ক্লাব লেভস্কি সোফিয়ার বিপক্ষে।


আরও পড়ুন