muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

আ.লীগ সরকারের আমলে কোন নিয়োগ বাণিজ্য নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, মেধার মূল্যায়ন একমাত্র আওয়ামীলীগ সরকারই করে। আওয়ামী লীগ সরকারের আমলে কোন নিয়োগ বাণিজ্য নেই। মেধা ভিত্তিক নিয়োগ দিচ্ছে সরকার। নিয়োগ পরীক্ষায় যারা ভালো করছে তারাই বিনা পয়সায় চাকরি পাচ্ছে। 

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, তোমাদের ভালো করে লেখাপড়া করতে হবে। সুশিক্ষিতরাই পারবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে।অতিদ্ররিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান করায় দাতা সংস্থা পিকেএসএফ ও আরডিআরএস বাংলাদেশেকে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

শনিবার দুপুরে তার নিজ নির্বাচনী এলাকা রৌমারী উপজেলার উপজেলা পরিষদ হলরুমে অতিদ্ররিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তির চেক প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।বেসরকারি উন্নয়ন সংস্থা পিকেএসএফের আর্থিক সহায়তায় ও আরডিআরএসের বাস্তবায়নে রৌমারী, রাজিবপুর ও চিলমারী উপজেলার অতিদরিদ্র পরিবারের ২১জন মেধাবী শিক্ষার্থীদের প্রত্যেককে ১২ হাজার টাকা করে শিক্ষা বৃত্তির চেক প্রদান করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো.জাকির হোসেন।

কর্ম সহায়ক প্রকল্পের (পিকেএসএফ) ও আরডিআরএস বাংলাদেশের প্রকল্প সমন্বয়কারী গৌতম কুমার হালদারের সভাপত্বিতে এসময় অন্যদের মধ্যে বক্তৃতা করেন, রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ,রৌমারী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আহসান হাব্বি বাবু, আঞ্চলিক ম্যানেজার আমিনুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার নজরুল ইসলাম,স্কুল ফিডিং কর্মকর্তা জয়নাল আবেদিন ও মশিউর রহমান প্রমূখ।

Tags: