আন্তর্জাতিক - September 21, 2020

ঘানায় বাস নদীতে পড়ে ৬ ফুটবলার নিহত

ভয়াবহ বাস দুর্ঘটনায় প্রাণ হারালেন ঘানার ৬ জন ফুটবলার। সকলেই বয়সভিত্তিক দলের ফুটবলার ছিলেন বলে জানিয়েছে আফ্রিকার ঘানার ফুটবল অ্যাসোসিয়েশন। নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এই দুঃসংবাদ দেয় ঘানা ফুটবল অ্যাসেসিয়েশন (জিএফএ)। ৬ জন ফুটবলার নিহত হওয়ার পাশাপাশি ৩০ জন গুরুতর আহত হয়েছে বলেও জানিয়েছে জিএফএ।

জানা গেছে, ঘানার আশান্তি রাজ্যের কুমাসি-অফিনসো রোডে এই ভয়াবহ ঘটনাটি ঘটেছে। ফুটবলারদের বহনকারী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে যায়। দীর্ঘক্ষণ সেখানেই পড়ে ছিল বাসটি। দুর্গম ও প্রতিকূল পরিবেশ হওয়ায় দুর্ঘটনার কবলে পড়া বাসটিকে উদ্ধার করতেও অনেক সময় লেগে যায়। ঘটনাস্থলেই ৬ জনের মৃত্যু হয়। হাসপাতালে নেওয়ার পর এখন পর্যন্ত আরও দুইজন মারা গেছেন। আহতদের মাঝে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

চালক গাড়ির নিয়ন্ত্রণ হারানোয় এমন দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ধারণা করছে স্থানীয় প্রশাসন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, নদীতে পড়েই বাসটি ধ্বংসস্তুপে পরিণত হয়। ৮ জন সম্ভাবনাময় কিশোর ফুটবলারের এমন করুণ পরিণতিতে ঘানায় নেমে এসেছে শোকের ছায়া। তারা সবাই ঘানার যুব ফুটবল লিগ ‘কোল্টস লিগ’ এ খেলতেন। ঘানা ফুটবল অ্যাসেসিয়েশন নিহত ফুটবলারদের জন্য শোক প্রকাশ করেছে এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।


আরও পড়ুন