দেশের খবর - September 23, 2020

জয়পুরহাটে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগে জয়পুরহাটের ক্ষেতলালের বরাইল ইউপি চেয়ারম্যান আবু রাশেদ আলমগীরকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

স্থানীয় সরকার বিভাগ, ইউনিয়ন পরিষদ-১ শাখার উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বরখাস্তের বিষয়টি জানানো হয়েছে।

সাময়িক বরখাস্তকৃত চেয়ারম্যানকে এ প্রজ্ঞাপনের ১০ কার্যদিবসের মধ্যে কেন স্থায়ী বরখাস্ত করা হবে না মর্মে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে চেয়ারম্যান আবু রাশেদ আলমগীরের বিরুদ্ধে ওয়ার্ড কমিটির কাছ থেকে সুবিধাভোগিদের তালিকা না নিয়ে কেবলমাত্র কেবলমাত্র ভোটার আইডি কার্ড নিয়ে তালিকা প্রস্তুত করা, উপজেলা কমিটির যাচাই বাচাই না করে ১০টি কার্ডে নাম কর্তন করে নতুন ব্যক্তির নাম অন্তর্ভুক্ত করা, ভিজিটি কার্ডের নাম কর্তন করে একই কার্ডে কাটাকাটি/ফ্লুইট ব্যবহার ও পৌরসভার বাসিন্দাকে ভিজিএফ সুবিধা প্রদানের অভিযোগসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে।

এসব অভিযোগের ভিত্তিতে জয়পুরহাট জেলা প্রশাসকের সুপারিশে স্থানীয় সরকার বিভাগ ৯৮৩ নং স্মারকের প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসার এ.এফ.এম আবু সুফিয়ান জানান, চাল বিতরণ ও ভিজিডি কার্ডের একাধিক অনিয়মের অভিযোগে তাকে সাময়িক বরখান্ত করা হয়েছে। এ ব্যাপারে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় ইপ-১ অধিশাখা হতে একটি প্রজ্ঞাপন পেয়েছি।


আরও পড়ুন