জাতীয় - September 24, 2020

২০২১ সালে পদ্মাসেতুর সঙ্গে সংযুক্ত রেললাইন খুলে দেওয়া হবে : রেলমন্ত্রী

রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, ‘২০২১ সালের ডিসেম্বরের মধ্যে পদ্মাসেতুর সঙ্গে সংযুক্ত রেললাইন জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে। পদ্মাসেতু হয়ে রেলসংযোগ বরিশাল-কুয়াকাটা-পায়রা বন্দর পর্যন্ত দেওয়া হবে। এছাড়া ফরিদপুরের ভাঙ্গায় উন্নতমানের রেল স্টেশন স্থাপন করা হবে।’ 

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে মাদারীপুরের শিবচরের পাচ্চরে বাংলাদেশ রেলওয়ের পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পে ক্ষতিগ্রস্তদের পুর্নবাসন সুবিধার চেক প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এর আগে সকালে মন্ত্রী পদ্মাসেতুর রেলসংযোগ এলাকা পরির্দশন করেন। তিনি পদ্মাসেতু ও রেল সেতুর উপর দাঁড়িয়ে সেতু এলাকা পরিদর্শন করেন। 

সেসময় তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা তার মেধা ও শ্রম দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।’ 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান, সিএসসি’র প্রধান সমন্বয়ক মেজর জেনারেল এফ এম জাহিদ হোসেন, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, মাদারীপুর পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান প্রমুখ।


আরও পড়ুন