ভারতে নিষিদ্ধ হচ্ছে পিস টিভি

বহুল আলোচিত ইসলামি বক্তা ড. জাকির নায়েকের মালিকানাধীন পিস টিভি নিষিদ্ধ করতে যাচ্ছে সরকার। এমনকি পিস টিভি ইউটিউব চ্যানেল এবং পিস টিভি অ্যাপও নিষিদ্ধ করা হবে। গতকাল বৃহস্পতিবার এমনটাই জানানো হয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে। অভিযোগ আনা হয়েছে, এই মিডিয়াগুলোর মাধ্যমে ধর্মীয় বিদ্বেষ উস্কে দিচ্ছেন ড. জাকির।

ভারতীয় গণমাধ্যম জি নিউজের খবরে বলা হয়, ভারতের গোয়েন্দা সংস্থা ‘ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি’ ড. জাকিরের ব্যাপারে তদন্ত করেছে। তাদের অভিযোগ, ধর্মীয় বিদ্বেষ তো বটেই, এর বাইরে ইসলাম প্রচারের নামে তিনি ভারত বিদ্বেষও ছড়িয়ে দিচ্ছেন। একাধিক মিডিয়াকে প্ল্যাটফর্ম হিসেবে ব্যবহার করে এমন স্পর্শকাতর প্রচারণা চালানো হচ্ছে।

ভারতসহ বিশ্বের অনেক দেশে যুক্তি ও রেফারেন্স দিয়ে ইসলাম প্রচার করে থাকেন ড. জাকির নায়েক। স্বাভাবিকভাবেই বর্তমান রক্ষণশীল ভারত সরকারের সেটা পছন্দ হয়নি। এই পরিস্থিতিতে গত ৩ বছরেরও বেশি সময় ধরে মালয়েশিয়ায় নির্বাসিত জীবন যাপন করছেন এই জনপ্রিয় বক্তা। ভারত তাকে ফেরত চাইলেও এ ব্যাপারে পাত্তা দেয়নি মালয়েশিয়া সরকার।

এর আগে ভারতের পক্ষ থেকে ড. জাকির নায়েকের বিরুদ্ধে আরো কিছু গুরুতর অভিযোগ তোলা হয়েছে। এর মধ্যে অন্যতম হলো আড়াইশ কোটি টাকার মানি লন্ডারিং। গোয়েন্দা প্রতিবেদন অনুযায়ী, বিশ্বের বিভিন্ন জঙ্গি সংগঠনের সাথে সম্পর্ক রয়েছে এই ধর্মীয় বক্তার, যারা তাকে নিয়মিত অর্থ প্রদান করে থাকেন। অবশ্য এসব অভিযোগকে ‘বানোয়াট’ বলে উড়িয়ে দিয়েছেন জাকির নায়েক।


আরও পড়ুন