ভৈরব - September 25, 2020

ভৈরবে ৬০ মণ ভেজাল মসলাসহ আটক ৩

কিশোরগঞ্জের ভৈরবে ২৩৯০ কেজি (প্রায় ৬০ মণ) ভেজাল মসলাসহ তিনজনকে আটক করেছে র‍্যাব। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রাত ৮টায় শহরের লঞ্চঘাট এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃত আবুল হাসেম (৬০) ও তার ছেলে সাইফুল ইসলাম (২২) পঞ্চবটি এলাকার বাসিন্দা এবং মোসা. সেরেনা (৩৫) নবীপুর এলাকার হুমায়ূন কবীরের স্ত্রী।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ৮টায় শহরের লঞ্চঘাট এলাকায় একটি অভিযানিক দল মেঘনা মসলা মিলে অভিযান চালায়। এসময় প্রায় ৫০ বস্তার বেশি ভেজাল মরিচ, হলুদ, ধনিয়া জব্দ করা হয়।

এসময় র‍্যাব দেখতে পায় সিঁদুরের রং, চালের গুঁড়া আর কিছু পচা কাঁচা মরিচ শুকিয়ে মিশিয়ে এ কারখানায় তৈরি হচ্ছিল মরিচের গুঁড়া। হলুদের গুঁড়ায়ও মেশানো হচ্ছিল রং ও ডাল। আর ধনিয়ার সঙ্গে চালের কুঁড়া। এসব ভেজাল গুঁড়া মসলা এ চক্রটি দীর্ঘদিন ধরে ব্রাহ্মণবাড়িয়া, সিলেট, সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ করে আসছিল। রং মেশানো এসব মসলা স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর বলে জানিয়েছে র‍্যাব।

র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের স্কোয়াড কমান্ডার মোহাম্মদ বেলায়েত হোসাইন মুক্তিযোদ্ধার কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে ভৈরব থানায় মামলা রুজুর প্রক্রিয়া চলছে।


আরও পড়ুন