নারায়ণগঞ্জে ১৪৪ ধারা জারি

নারায়ণগঞ্জে একই সময় একই এলাকায় হেফাজত ইসলাম ও আহলে সুন্নাত ওয়াল জামাত সভা ডাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

রোববার (২৭ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আদেশ বহাল থাকবে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রসাশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ১৪৪ ধারার আওতায় শহরের নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভবন থেকে চাষাঢ়া শহীদ মিনার, চাষাঢ়া শহীদ মিনার এলাকা থেকে ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল এবং এর আশেপাশের এলাকায়  এই নির্দেশনার আয়তায় থাকবে।  এসব এলাকায় যেকোনো ধরনের জটলা, সভা, মিছিল সমাবেশ অথবা যেকোনো ধরনের অস্ত্র বহন ও সন্দেহজনক ঘোরাফেরা সম্পন্ন নিষিদ্ধ থাকবে।

ওই এলাকায় শান্তি শৃঙ্খলা ব্যাঘাত সৃষ্টি করে এবং এর উৎসাহ দেয়—এমন কোনো কাজ অথবা মাইক, হর্ন ব্যবহার করা যাবে না। তবে জরুরি সেবায় নিয়োজিত সকল ধরনের যানবাহন ১৪৪ ধারার আওতামুক্ত থাকবে। এসময় শহরে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য তিন জন ম্যাজিস্ট্রেট নিয়োজিত করা হয়েছে।

এর মধ্যে চাষাঢ়া শহীদ মিনার এলাকায় দায়িত্ব পালন করবেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আজিজুর রহমান, ২ নম্বর রেল গেট এলাকায় দায়িত্বে নিয়োজিত থাকবেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান বিন মুহাম্মদ আলী এবং চাষাঢ়া ব্যাংকের মোড় এলাকায় দায়িত্বে নিয়োজিত থাকবেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেজা মো. গোলাম মাসুম প্রধান।


আরও পড়ুন