শিক্ষাপ্রতিষ্ঠান কবে খুলবে জানা যাবে শিগগিরই : মন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান তবে নাদাগ খুলে দেওয়া হবে, পরীক্ষা কবে হবে- এসব বিষয়ে দ্রুতই জানা যাবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

মঙ্গলবার ঢাকার সেগুন বাগিচায় আন্তর্জাতিক ভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী। এ সময় এক প্রশ্নের উত্তরে এ কথা জানান দীপু মনি।

শিক্ষাপ্রতিষ্ঠান কবে খুলবে- জানতে চাইলে দীপু মনি বলেন, ‘স্কুল কবে খুলবে, পরীক্ষা কবে হবে, সেটা আপনাদের খুব শিগগিরই আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হবে।’

করোনাকালিন এই সময়ে শিক্ষা ব্যবস্থার সার্বিক বিষয়ে অবহিত করতে বুধবার সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী। বিষয়টি উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘আগামীকাল সাংবাদিকদের সঙ্গে একটা মতবিনিময় সভা হবে। সেখানে আমি আপনাদের যে প্রশ্ন থাকবে, সেগুলোর জবাব দেব।’

করোনা প্রাদুর্ভাবের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক দফা ছুটি বাড়তে বাড়তে সবশেষ সেটি ৩ অক্টোবর পর্যন্ত করা হয়েছে।

এদিকে গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা থাকলেও করোনা সংক্রমণের কারণে তা স্থগিত রয়েছে। বছর প্রায় শেষ হয়ে আসায় এ পরীক্ষা নিয়ে উদ্বেগ রয়েছে শিক্ষার্থী ও অভিভাবকদের।

এ বছরের পিইসি ও জেএসসি পরীক্ষা অবশ্য বাতিল করা হয়েছে। স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানের এসব শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়ন করে ওপরের শ্রেণিতে তোলার কথা রয়েছে।


আরও পড়ুন