কিশোরগঞ্জ ইট প্রস্তুতকারী মালিক সমিতির বার্ষিক সভা অনুষ্ঠিত

বাংলাদেশ ইট প্রস্তুতকারী মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে শনিবার (৩ অক্টোবর) অতিথি কমিউনিটি সেন্টার মিলনায়তনে ২৫ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইট প্রস্তুতকারী কেন্দ্রীয় মালিক সমিতির সভাপতি মোঃ মিজানুর রহমান বাবলু। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাাহ আল মাসউদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম মস্তোফা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, বাংলাদেশ ইট প্রস্তুতকারী কেন্দ্রীয় মালিক সমিতির মহাসচিব আলহাজ মোঃ আবু বকর, কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি মোঃ মজিবুর রহমান বেলাল, দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি মস্তোফা কামাল, দৈনিক শতাব্দীর কন্ঠের সম্পাদক আহমেদ উল্লাহ।

ইট প্রস্তুতকারী মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি ও বাংলাদেশ ইট প্রস্তুতকারী কেন্দ্রীয় মালিক সমিতির যুগ্ন মহাসচিব আলহাজ্ব হাফেজ মোঃ খালেকুজ্জামানের সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আশরাফ আলীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ইট প্রস্তুতকারী মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আলহাজ মোঃ আব্দুল আহাদ মানিক, মোঃ মস্তোফা,শাহীন প্রমুখ।

অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, বাংলাদেশ সরকারের এসডিজি বাস্তবায়নে ইট প্রস্তুতকারী মালিকদেরও ব্যাপক ভ‚মিকা রয়েছে, তাই আপনারা সরকারের নির্দেশ মোতাবেক সদ্য ইট প্রস্তুতকারী প্রতিষ্ঠানের জন্য যে প্রজ্ঞাপন জারি করা হয়েছে তা অক্ষরে অক্ষরে পালন করবেন, বিশেষ করে পরিবেশের প্রতি সব সময় সজাগ দৃষ্টি রাখবেন।

সংগঠনের সভাপতি তার বক্তব্যে বলেন দেশের ৬৪ জেলার মধ্যে কিশোরগঞ্জ জেলা পরিবেশের দিক দিয়ে অন্যতম এবং প্রধান যা পরিবেশ অধিদপ্তর কর্তৃক জরিপে প্রমাণিত। কিশোরগঞ্জ জেলায় দেড় শতাধিক ইট প্রস্তুতকারী প্রতিষ্ঠান রয়েছে তন্মধ্যে আমাদের ৯০% এর অধিক প্রতিষ্ঠান শতভাগ পরিবেশ বান্ধব।

এ সময় উপস্থিত ছিলেন জেলার ১৩ টি উপজেলা হতে আগত ইটভাটার মালিক এবং প্রিন্ট ও ইলেকট্রনিক এবং অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


আরও পড়ুন