muktijoddhar kantho logo l o a d i n g

আন্তর্জাতিক

জনসম্মুখে আসতে প্রস্তুত ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কোভিড-১৯-এর চিকিৎসা সম্পন্ন হয়েছে। করোনার কারণে আইসোলেশনে থাকার সময়কাল পূর্ণ করায় চলতি সপ্তাহ থেকে জনসম্মুখে অনুষ্ঠানে অংশ নিতে পারবেন ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টের ব্যক্তিগত চিকিৎসক ড. শন কনলি এ তথ্য জানিয়েছে। খবর বিবিসির।

মার্কিন প্রেসিডেন্টের চিকিৎসক শন কনলি বলেছেন, ট্রাম্পকে দেওয়া ওষুধ-পথ্য ‘দারুণ কাজ করেছে’ এবং তার শারীরিক অবস্থা এখন ‘স্থিতিশীল রয়েছে’। আজ শুক্রবার ট্রাম্পের আরেকটি পরীক্ষা হবে এবং সামনের সপ্তাহ থেকেই র‌্যালিতে অংশ নিতে পারবেন বলেও আশাবাদ ব্যাক্ত করেন তিনি। হোয়াইট হাউস থেকে গতকাল বৃহস্পতিবার দেওয়া এক বিবৃতিতে ড. কনলি বলেছেন, ডোনাল্ড ট্রাম্পের মধ্যে ‘অসুখ বাড়ার’ কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।

অন্যদিকে ভার্চুয়াল বিতর্কে অংশ নিবেন না বলে জানয়েছেন ট্রাম্প। এ ধরণের বিতর্কে তিনি সময় নষ্ট করতে চান না। যদিও আয়োজকদের পক্ষ থেকে ট্রাম্পের করোনা হওয়ায় ভার্চুয়াল বিতর্কের কথা বলা হয়েছেল। তবে ট্রাম্পের এমন মন্তব্যের পর বিতর্ক কীভাবে হবে তা নিয়ে নতুন সংশয় সৃষ্টি হয়েছে।

এর আগে ড. কনলি বলেছিলেন, চলতি সপ্তাহান্ত থেকে আগামী সোমবারের মধ্যে যদি ট্রাম্পের শারীরিক অবস্থা স্থিতিশীল থাকে বা ভালোর দিকে যায়, তাহলে ‘আমরা পুরোপুরি স্বস্তির নিশ্বাস ফেলতে পারব’।

Tags: