রোনালদোকে ছাড়াই জিতল পর্তুগাল

বের্নাদো সিলভার গোলে এগিয়ে যাওয়ার পর দিয়েগো জোতার জোড়া গোল। তাদের নৈপুণ্যে তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোর অভাব টেরই পেল না পর্তুগাল। উয়েফা নেশন্স লিগে সুইডেনকে উড়িয়ে দিয়েছে পর্তুগাল।

বুধবার রাতে নিজেদের মাঠে অনুষ্ঠিত ম্যাচটিতে ৩-০ গোলের জয় পায় টুর্নামেন্টের গত আসরের চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে দুই গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের জালে আরও একবার বল জড়ায় স্বাগতিক দল।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে ম্যাচটিতে ছিলেন না পর্তুগালের নিয়মিত অধিনায়ক ও তারকা ফুটবলার রোনালদো। কোয়ারেন্টাইনে থেকে ম্যাচটি উপভোগ করতে হয়েছে তাকে।

আক্রমণভাগের গুরুত্বপূর্ণ এই খেলোয়াড়ের অভাব মোটেও টের পেতে দেননি সতীর্থরা। ২১তম মিনিটে দিয়েগো জোতার পাসে বল পেয়ে ডি-বক্সের মাঝামাঝি থেকে বাঁ পায়ের শটে জালে বল জড়ান মিডফিল্ডার সিলভা।

বিরতিতে যাওয়ার আগে ব্যবধান দ্বিগুণ করেন জোতা। সতীর্থ ডিফেন্ডার জোয়াও কানসেলোর কাছ থেকে বল পেয়ে ডান পায়ের শটে গোলটি করেন এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধেও খেলায় ঘুরে দাঁড়াতে পারেনি সুইডেন। আক্রমণে আধিপত্য ধরে রাখে পর্তুগাল। ৭২ তম মিনিটে ফের গোলের দেখা পান জোতা। এবার সতীর্থ উইলিয়াম কারবালহোর পাসে ডান পায়ের শটে ডি-বক্সের মাঝামাঝি থেকে জালে বল জড়ান ২১ বছর বয়সী এই ফুটবলার।

এই জয়ে চার ম্যাচে ১০ পয়েন্ট ও গোল ব্যবধানে এগিয়ে থেকে ‘এ’ লিগের গ্রুপ ২ এর পয়েন্ট টেবিলের শীর্ষে আছে পর্তুগাল।

গ্রুপের অপর ম্যাচে ক্রোয়েশিয়াকে ২-১ গোলে হারানো ফ্রান্স সমান পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয়স্থানে।


আরও পড়ুন