muktijoddhar kantho logo l o a d i n g

প্রচ্ছদ

নুর-রাশেদকে ‘অবাঞ্ছিত’ করে ভাঙলো ছাত্র অধিকার পরিষদ!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর ও ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খানকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করে ‘বাংলাদশে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ এর নতুন কমিটি গঠন করা হয়েছে। আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মলেনের মাধ্যমে এ কমিটি ঘোষণা করা হয়।

একই সংগঠনের ২২ সদস্যের এ নতুন আহ্বায়ক কমিটি ‘বাংলাদেশে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ নামেই কার্যক্রম পরিচালনা করবে।

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর করা ধর্ষণ মামলায় নুরুল হক নুরসহ ছয় জনকে আসামি করা হয়েছে। ওই মামলাসহ তিনটি মামলায় অভিযুক্ত করা হয়েছে নুরকে।

গত ২০ সেপ্টেম্বর ঢাবির ওই শিক্ষার্থী রাজধানীর লালবাগ থানায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে ধর্ষণ মামলা দায়ের করেন।  ডাকসুর সাবেক ভিপি নুরসহ আরও পাঁচজনের বিরুদ্ধে ওই মামলায় অভিযোগ আনা হয়।

এছাড়া অভিযুক্তদের বিরুদ্ধে পরদিন কোতোয়ালি থানায় আরেকটি মামলা দায়ের করা হয়। এতে পরস্পর যোগসাজশে অপহরণ, ধর্ষণ, ধর্ষণে সহযোগিতা এবং হেয় প্রতিপন্ন করতে ডিজিটাল মাধ্যমে অপপ্রচারের অভিযোগ আনা হয় আসামিদের বিরুদ্ধে।

এদিকে গতকাল বুধবার নুরুল হক নুরের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুক্তভোগী শিক্ষার্থীকে ‘দুশ্চরিত্রহীন’ বলায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা দায়ের করা হয়েছে।

Tags: