কটিয়াদী - 2 weeks ago

কটিয়াদীতে বেশি দামে আলু বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা

কিশোরগঞ্জের কটিয়াদীতে সরকার নির্ধারিত আলুর মূল্য প্রতি কেজি ৩০ টাকা খুচরা বিক্রি করার আদেশ জারি করা হয়েছে। সেই নির্দেশ অমান্য করে প্রতি কেজি আলু ৪৫ থেকে ৫০ টাকা বিক্রি করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুই ব্যবসায়ীকে ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কটিয়াদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুল আলম।

জানা যায়, ১৫ অক্টোবর বৃহস্পতিবার দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে সন্ধ্যার পর থেকে রাত নয়টা পর্যন্ত আকস্মিক বাজারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুল আলম। এ সময় কটিয়াদী শহর বাজারে ৫০ টাকা ও ৪৫ টাকা করে আলু বিক্রির অপরাধে দুই জনকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও বাজারের অন্যান্য ব্যবসায়ীদেরকে খুচরা বাজারে ৩০ টাকা করে আলু বিক্রির নির্দেশ প্রদান করেন।

অন্যদিকে নিষিদ্ধ সময়ে ইলিশ মাছ বাজারে বিক্রি হচ্ছে না কি সেই বিষয়েও বাজার তদারকি করেন তিনি। বরফ কলগুলো ঘুরে ইলিশ মাছ বিক্রি হচ্ছে কি না তা যাচাই করেন। কোথা ও ইলিশ মাছ বিক্রি করতে দেখা যায় নাই। সেই সাথে মাছ ব্যবসায়ীদেরকে নিষিদ্ধ সময়ে ইলিশ মাছ বিক্রি না করতে নির্দেশ প্রদান করেন। উক্ত অভিযানে সার্বিক সহযোগিতা করেন কটিয়াদী পৌরসভা স্যানেটারি ইনিস্পটর মোঃ দিদারুল আলম রাসেল ও কটিয়াদী থানা পুলিশের একটি চৌকস দল।

উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুল আলম জানান, দ্রব্যমূল্যে বাজার নিয়ন্ত্রণে রাখতে এই অভিযান অব্যাহত থাকবে।


আরও পড়ুন