জাতীয় - 2 weeks ago

ইন্টারনেট বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার

দিনে ৩ ঘণ্টা ইন্টারনেট বন্ধ রাখার ঘোষণা প্রত্যাহার করেছে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি)।

শনিবার বিকালে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর মোস্তাফা জব্বারের সঙ্গে বৈঠকের পর আইএসপিএবি সভাপতি আবদুল হাকিম এ তথ্য জানান।

তিনি বলেন, এ বিষয়ে রোববার সকাল সাড়ে ১০টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বৈঠক হবে। বৈঠকে কোনো সমাধান না আসলে শনিবার থেকে আবার ধর্মঘটে যাব।

রাস্তায় ঝুলন্ত ক্যাবল অপসারণের প্রতিবাদে রবিবার থেকে প্রতিদিন সারাদেশে তিন ঘণ্টা ইন্টারনেট বন্ধের ঘোষণা দেয় আইএসপিএবি। 

এর সমাধান খুঁজতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বারের সঙ্গে আলোচনায় বসে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি), ইন্টারনেট সরবরাহকারী প্রতিষ্ঠানদের সংগঠন ও কেবল অপারেটররা।

আইএসপিএবিএ’র সভাপতি এম এ হাকিম বলেন, আমরা আমাদের দাবির বিষয়ে মন্ত্রী ও ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার সঙ্গে বৈঠক করব। 

বিকেল ৪টায় এ বৈঠক হয়। ইন্টারনেট বন্ধ থাকলে ব্যাংকিংসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সেবা কার্যক্রম স্তিমিত হওয়ার আশঙ্কায় এ বৈঠকের আয়োজন করা হয়। 

এর আগে দক্ষিণ ঢাকায় ঝুলন্ত ক্যাবল অপসারণের প্রেক্ষিতে ১২ অক্টোবর ইন্টারনেট সেবাদানকারী ও ক্যাবল টিভি অপারেটররা ১৮ অক্টোবর থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সারাদেশে সেবা বন্ধ রাখার হুমকি দেয়।

এর প্রেক্ষিতে অনুষ্ঠিত বৈঠক শেষে আবদুল হাকিম বলেন, মাননীয় মন্ত্রী (মোস্তাফা জব্বার) আমাদের আশ্বাস দিয়েছেন যে, তিনি আমাদের সঙ্কট নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচন করবেন। এখন সে বৈঠকের জন্য দুই, তিন বা চার দিন যতই সময় লাগুক আমরা অপেক্ষা করব। আশা করছি, এ সপ্তাহের মধ্যেই আমরা ফলপ্রসূ সমাধান পাব।

মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, আমি বলেছি, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা যত দ্রুত পারি সিদ্ধান্ত নেব। এখন তিনি কবে আমাদের সঙ্গে মিটিংয়ে বসেন, সেটা কিন্তু আমি এখনই বলতে পারব না।


আরও পড়ুন