‘ফেব্রুয়ারির মধ্যে দেশে আসছে অক্সফোর্ডের ভ্যাকসিন’

অক্সফোর্ডের তৈরি করোনার ৩ কোটি ভ্যাকসিন ফেব্রুয়ারির মধ্যে দেশে আসছে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব মো. আবদুল মান্নান।

শনিবার দুপুরে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলানায়তনে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যসচিব বলেন, এই ভ্যাকসিনের জন্য সরকার কয়েকশ’ কোটি টাকা বরাদ্দ রাখাসহ সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে।

সচিব বলেন, আমরা যদি সত্যিকার অর্থে অপচয় রোধ করতে পারতাম, তাহলে দেশের অধিক সংখ্যক মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে পারতাম। আর এই অপচয় রোধ করতে হলে দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সততার সাথে সরকারি কর্মকর্তা-কর্মচারিসহ সবাইকে দায়িত্ব পালন করতে হবে। অন্যথায় আমরা কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছতে পারবো না।

তিনি আরও বলেন, দেশের স্বাস্থ্য সেবাকে মানুষের ঘরে ঘরে নিয়ে যাওয়ার জন্য সরকার দৃঢ় প্রতিজ্ঞ। পাশাপাশি এদেশের স্বাস্থ্যখাতকে অনিয়ম ও দুর্নীতি থেকে মুক্তির লক্ষ্যে কাজ করছে সরকার। স্বাস্থ্য খাতে ৫৪ হাজার কোটি টাকার কাজ হচ্ছে। আশা করছি স্বাস্থ্য খাত অনেক দূর এগিয়ে যাবে।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, মেয়র মাহমুদ পারভেজ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল কাদির ভূইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের শেষ দিনে উপজেলা পরিষদ সভাকক্ষে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ান স্বাস্থ্য সচিব মো. আবদুল মান্নান।


আরও পড়ুন