কিশোরগঞ্জে সেশনজট মুক্ত মেডিকেল শিক্ষাবর্ষের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন

কিশোরগঞ্জে সেশনজট মুক্ত মেডিকেল শিক্ষাবর্ষের দাবীতে ১৯ অক্টোবর (সোমবার) মানববন্ধন করে ঢাকা বিশ্ববিদ্যালয় অধীনস্থ মেডিকেল ও ডেন্টাল কলেজের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

জেলা শহরের প্রানকেন্দ্রে সামাজিক দূরত্ব বজায় রেখে মুক্তমঞ্চে এই মানববন্ধনের আয়োজন করেন মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবি ছিলো- ১. করোনাকালীন সময়ে ঝুঁকি এড়াতে পেশাগত পরীক্ষার পরিবর্তে বিকল্প ব্যবস্থা গ্রহণ ও অটোপ্রমোশনের মাধ্যমে পরবর্তী ফেজের উন্নীতকরণ। ২. অনতিবিলম্বে সেশনজট দূরীকরণের লক্ষ্যে পরিস্থিতি বিবেচনা করে অটোপ্রমোশনের মাধ্যমে পরবর্তী ফেজের অনলাইন ক্লাস শুরুর নির্দেশনা দেয়া। ৩. ক্লাস ও পরীক্ষা সংক্রান্ত সকল আদেশের ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে মেডিকেল শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করা।

ছাত্রছাত্রীদের কাছ থেকে আরো জানা যায়, বর্তমান করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে পেশাগত পরীক্ষায় অংশগ্রহণ করলে প্রতিটি শিক্ষার্থীর স্বাস্থ্যঝুঁকি এবং করোনা আক্রান্ত হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে আবাসিক হলে অবস্থান অত্যন্ত কঠিন।শীতের মধ্যে করেনার প্রকোপ বাড়ার আশঙ্কা থাকায় এবং সেকেন্ড ওয়েভ আসার ঝুঁকি থাকায় মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় স্বাস্থ্যমন্ত্রী ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞগণ সবাইকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন। পরিস্থিতি বিবেচনায় জেএসসি, এইচএসসি সহ বিভিন্ন পাবলিক পরীক্ষা বাতিল করা হয়েছে। এমতাবস্থায় পেশাগত পরীক্ষায় আয়োজন ও অংশগ্রহণ শিক্ষার্থীদের জন্য মারাত্মক ঝুঁকিপূর্ণ।

মানববন্ধনে প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।


আরও পড়ুন