কিশোরগঞ্জে ফ্রান্সবিরোধী বিক্ষোভ

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর অবমাননা ও ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশের প্রতিবাদে কিশোরগঞ্জে লাখো তৌহিদী জনতা ও উলামায়ে কেরামের ফ্রান্সবিরোধী ব্যাপক বিক্ষোভ মিছিল -সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রহ. প্রতিষ্ঠিত কিশোরগঞ্জ ইমাম ও উলামা পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে অনুষ্ঠিত সর্বস্তরের তাওহিদী জনতার এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বান জানানো হয়।

 

সকাল ১০টায় কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদ চত্বর হতে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন আল জামিয়াতুল ইমদাদিয়ার প্রিন্সিপাল মাওলানা সিব্বির আহমেদ রশিদ, আল জামিয়াতুল ইমদাদিয়ারশাইখুল হাদিস মাও.শফিকুর রহমান জালালাবাদী, শিক্ষক মাওলানা আব্দুর রহিম, মদনী মসজিদের খতিব মাওলানা হাফেজ মোহাম্মদ তৈয়ব প্রমুখ।

 

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর অবমাননা ও ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশের প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, ফ্রান্সে বসবাসকারী মুসলমান নারী- পুরুষের উপর জুলুম নির্যাতন বন্ধ করতে হবে। তাদের স্বাধীনভাবে ধর্ম পালনের অধিকার নিশ্চিত করতে হবে।

বক্তারা আরও বলেন, জাতীয় সংসদের আগামী অধিবেশনে এদেশে ইসলাম ধর্ম-আল্লাহ রাসূল, খোলাফায়ে রাশেদীন এবং সাহাবায়ে কেরামের নামে কুৎসা রটনা, সমালোচনা এবং কূরুচিপূর্ণ বক্তব্য ও লেখালেখির নিষিদ্ধের আইন পাশ করতে হবে। ইসলামী শরীয়া বিধি বিধানের বিরুদ্ধে সর্ব প্রকার আলোচনা, সমালোচনা ও টকশোর বিরুদ্ধে শাস্তিমূলক আইন পাশ করতে হবে। যে সকল নাগরিক রেডিও,
টিভি ও স্যোসাল মিডিয়ায় নবী, রাসূল, মক্কা, মদিনা, কাবা শরীফ, মসজিদ মাদরাসার বিরুদ্ধে কুৎসা বা অবমাননাকর ছবি প্রচার করে মুসলিম সমাজে বিশৃংখলা তৈরি করে তাদের ইসলামী শরীয়া আইনের আওতায় এনে বিচার করতে হবে। নারী নির্যাতন ও ধর্ষণরোধে নারীদের সম্মানজনক কর্মস্থল, বাসস্থান, নিরাপদে চলাচল এবং ইসলামী শরীয়া ও পর্দার বিধানসহ শালীন পোষাক পরিধানের বিধান করে আইন পাশ করতে হবে।

 

অন্যদিকে বিকেলে বাংলাদেশ ইসলামী আন্দোলন কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে ফ্রান্স বিরোধী বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ঐতিহাসিক শহীদী মসজিদ হতে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন জেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা আলমগীর হোসাইন তালুকদারসহ অন্যন্যরা। বক্তারা ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর অবমাননা ও ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশের প্রতিবাদ জানান।


আরও পড়ুন