কুলিয়ারচর - November 1, 2020

কুলিয়ারচরে জাতীয় যুব দিবস উদযাপন

”মুজিববর্ষের আহবান যুব কর্মসংস্থান” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের কুলিয়ারচরে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস -২০২০ উদযাপিত হয়েছে।

মুজিব জন্মশত বার্ষিকীতে ” দিন বদলের সনদ ” বাস্তবায়ন এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয়ে ১ নভেম্বর রবিবার সকাল ১০ টার দিকে উপজেলা যুব উন্নয়ন অফিস প্রাঙ্গণে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে এবং বৃক্ষরোপণের মাধ্যমে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জামাল নাসের খান।

পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী’র সভাপতিত্বে এক আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জামাল নাসের খান।

আলোচনা সভা শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে ১লাখ ৪০ হাজার টাকার চেক ও সনদ প্রদান ও বিভিন্ন প্রজাতির ফলজ,বনজ ও ঔষধি গাছের ৭০ টি চারা বিতরণসহ অপ্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ কর্মসূচীর শুভ উদ্বোধন করা হয়।

এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম ও জেলা পরিষদের সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. জিল্লুর রহমান, বীরমু্ক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলাম আবিরাজ (মাষ্টার), বীরমুক্তিযোদ্ধা মঞ্জুর আহমেদ, কুলিয়ারচর প্রবাসী ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা ও আওয়ামী লীগ নেতা হাবিবুল্লাহ কামাল, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমান, উপজেলা সমবায় কর্মকর্তা মো. শহীদুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা দিলরুবা আক্তার, উপজেলা কর্মসংস্থান ব্যাংক এর ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর আলম, উপজেলা একাডেমিক সুপার ভাইজার মোহাম্মদ মুশফিকুর রহমান, চেতনা পরিবেশ ও মানব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোহাম্মদ মুছা, জামিয়া আরাবিয়া নূরুল উলুম কুলিয়ারচর মাদরাসার শিক্ষক মাওলানা জহিরুল ইসলামসহ জনপ্রতিনিধি, সাংবাদিক, গন্যমাণ্য ব্যক্তিবর্গ, মানবাধিকার কর্মী, সেচ্ছাসেবী, সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও যুবক-যুবতীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান পরিচালনা করেন, সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. নজরুল ইসলাম।

দিবসটি উপলক্ষে উপজেলার “নোয়াগাঁও সমাজকল্যাণ যুব সংঘ”-কে যুব উন্নয়নে ভূমিকা রাখার ফলস্বরূপ উপজেলা প্রশাসন সংগঠনকে ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদানের মাধ্যমে সংগঠনের সকল সদস্যদের ভূয়সী প্রশংসা করে সংগঠনের অগ্রগতির লক্ষে সহযোগিতা করার আশ্বাস প্রদান করায় সংগঠনের সাধারণ সম্পাদক উপজেলা প্রশাসনসহ যুব উন্নয়ন কর্মকর্তাকে স্বাগত জানান।

 

এরই সাথে যাদের নিবেদিত কর্মকাণ্ডের মাধ্যমে সংগঠনকে সম্মানননা এনে দিয়েছে ও সংগঠনের সাথে জড়িত সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ২০২০ সালে আত্মপ্রকাশের পর এটাই সংগঠনের প্রথম অর্জন। তাই তিনি সকলের সহযোগীতা
কামনা করেন।


আরও পড়ুন