বিনোদন - 2 weeks ago

অপু-নিরব যেন চা বাগানের শ্রমিক!

রোদে পুড়ে কালচে হয়ে গেছে গায়ের রঙ দু’জনেরই। দুজনার চেহারাও মলিন। নেই কোনো গ্ল্যামার, নেই জৌলুস! জনপ্রিয় চিত্রনায়ক নিরব আর ঢালিউড কুইন’খ্যাত অপু বিশ্বাস যেন চা বাগানের শ্রমিক! এমনই এক ছবি এখন ঘুরে বেড়াচ্ছে নেট দুনিয়ায়।

খোঁজ নিয়ে জানা যায়, ‘ছায়াবৃক্ষ’ ছবির জন্যই তাদের এই হাল। বন্ধন বিশ্বাসের পরিচালনায় এর কাজ শুরু হয়েছে চট্টগ্রামের রাঙ্গুনিয়াতে। এতে দু’জন অভিনয় করছেনর চা শ্রমিকের চরিত্রে। গত ৬ নভেম্বর থেকে রাঙ্গুনিয়ার কোলাদা চা বাগানে শুরু হয়েছে এর কাজ, চলবে আরও দুই সপ্তাহ।

অপু বিশ্বাস জানান, ‘ছায়াবৃক্ষ’ ছবিতে চা শ্রমিকের চরিত্রে অভিনয় করছি। এতে আমার চরিত্রের নাম তুলি। আর এজন্য নিজেকে ভাঙতে হয়েছে। শ্রমিকদের স্টাইল, চলনবলন অনুসরণ করছি। তাদের মতো করে নিজেকে তৈরি করেছি।

নিরব বলেন, ‘চা বাগানের শ্রমিকদের জীবনের সুখ-দুঃখ, হাসি-কান্না, নিজেদের মধ্যে কোন্দল সবকিছুই ফুটে উঠবে এই ছবিতে। চেষ্টা করছি, সব কিছু জীবন্তভাবে পর্দায় ফুটিয়ে তুলতে। এখানে করোনার তেমন প্রকোপ নেই। যতদূর সম্ভব, স্বাস্থ্যবিধি মেনে সাবধানেই কাজ করছি।’

সরকারি অনুদানপ্রাপ্ত অনুপম কথাচিত্রের প্রযোজনায় নির্মিত হচ্ছে ‘ছায়াবৃক্ষ’। এতে প্রথমবারের মতো জুটি হয়েছেন নিরব-অপু। আরও অভিনয় করছেন অনুপ বড়ুয়া, নওশাবা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, ইকবাল আহমেদ, বড়দা মিঠু প্রমুখ। ছবির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করছেন তানভীর আহমেদ সিডনি। সংগীত পরিচালনায় আছেন ইমন সাহা।


আরও পড়ুন