পাকুন্দিয়ায় বিনামূল্যে বীজ-সার বিতরণ

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় বন্যার ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে এবং রবি মৌসুমে উৎপাদন বৃদ্ধির লক্ষে  প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এসব বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
আজ (১৮নভেম্বর) বিকেলে কিশোরগঞ্জ-২(কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের জাতীয় সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে বীজ ও সার তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।
উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল হাসান আলামিন বলেন, ২০২০-২১ অর্থ বছরে বন্যায় ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে এবং রবি মৌসুমে উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র  ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ শুরু হয়েছে। এর মধ্যে ১১২০জন কৃষককে প্রণোদনা এবং ৪৬০০জন কৃষককে পূর্নবাসনের আওতায় বিনামূল্য বীজ ও সার বিতরণ করা হবে।
অনুষ্ঠানে উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১মো. হারুন অর রশীদ জুয়েল, সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান মোছা.শামছুন্নাহার আপেল, পৌরসভার মেয়র মো.আক্তারুজ্জামান খোকন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবদুস ছামাদসহ উপজেলা প্রশাসন ও রাজনৈতিক নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন