muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

বঙ্গবন্ধুর দুর্লভ ছবি নিয়ে ‘শতবর্ষে মুজিব’ এর মোড়ক উন্মোচন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ছবি নিয়ে ‘শতবর্ষে মুজিব’ নামের একটি বইয়ের মোড়ক উন্মোচন করেছে বরগুনা জেলা প্রশাসন।

রোববার (১৩ ডিসেম্বর) দুপুরে বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ে এ মোড়ক উন্মোচন করেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। বইটি বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিবকে উৎসর্গ করা হয়েছে।

মোড়ক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরগুনা জেলা পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন, বরগুনা পৌরসভার মেয়র মো. শাহাদাত হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. আব্দুর রশীদ, জেলা এনজিও ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. মোতালেব মৃধা, প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট সঞ্জীব দাশ, শিল্পকলা একাডেমির সম্পাদক অ্যাডভোকেট মুনির জামান প্রমুখ।

বইটির সংকলক বরগুনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হাসান (ইমন) বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণিল জীবনের নানা ঘটনার সচিত্র উপস্থাপন করা হয়েছে। বইটি সংকলিত না হলে বঙ্গবন্ধুর জীবনের অনেক গুরুত্বপূর্ণ ঘটনা ও দুর্লভ ছবি অজানা থেকে যেত আমার। আমাকে এ অসাধারণ সুযোগ দেয়ার জন্য আমি ধন্যবাদ জানাই বরগুনার জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহকে।

এ বিষয়ে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, মুজিববর্ষের শুরু থেকেই আমরা এ কর্মসূচি হাতে নিয়েছি। এই প্রকাশনাটিতে ১৯২০-২০২০ সাল পর্যন্ত ১০০ বছরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিগত, শিক্ষাগত, রাজনৈতিক জীবনসহ অনেক বিরল তথ্যের সমাবেশ রয়েছে। বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে বইটি বঙ্গবন্ধুকে জানার এক অকৃত্রিম উৎস হবে বলে আমরা বিশ্বাস করি।

Tags: