কুলিয়ারচর - December 20, 2020

কুলিয়ারচর পৌরসভা নির্বাচনে ৪২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

দ্বিতীয় ধাপে পৌরসভা নির্বাচনের তফসিল অনুযায়ী রোববার (২০ ডিসেম্বর) শেষ দিন কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত একক মেয়র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উছমানপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ হাসান সারওয়ার মহসিন নির্বাচন আচরণবিধি ও স্বাস্থ্যবিধি মেনে মনোনয়নপত্র দাখিল করেছেন। তিনি ওইদিন বিকাল সাড়ে ৩টার দিকে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শফিকুল ইসলামের নিকট আনুষ্ঠানিক ভাবে এ মনোনয়নপত্র দাখিল করেন।

এ সময় তার সাথে ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র ইমতিয়াজ বিন মুসা জিসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল হোসেন লিটন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আলহাজ্ব মো. জিল্লুর রহমান ও তরুণ সমাজ সেবক সৈয়দ মাহবুব আতিক রিদম।

এর আগর দিন শনিবার (১৯ ডিসেম্বর) দুুপুর সাড়ে ১২টার দিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত একক মেয়র প্রার্থী কুলিয়ারচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা বিএনপি’র বর্তমান সদস্য সচিব নূরুল মিল্লাত নির্বাচনী আচরণবিধি ও স্বাস্থ্যবিধি মেনে উপজেলা নির্বাচন অফিসে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শফিকুল ইসলামের নিকট মনোনয়ন পত্র দাখিল করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপি’র আহবায়ক এডভোকেট মশিউর রহমান, পৌর বিএনপি’র আহবায়ক হাজী মো. রফিকুল ইসলাম, সাবেক পৌর কাউনন্সির আব্দুল্লাহ কাজল, পৌর যুবদলের যুগ্ন আহবায়ক আব্দুল লতিফ, উপজেলা যুবদলের আহবায়ক ও পৌর কাউনন্সির আজহার উদ্দিন লিটন ও পৌর শ্রমিকদলের সভাপতি ফুল মিয়াা।

এছাড়া মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন রবিবার (২০ ডিসেম্বর) বিকেল ৫ টা পর্যন্ত সংরক্ষিত ৩ টি ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ১২ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছে । নির্ধারিত সময়ে প্রার্থীতা বাচাই আগামী মঙ্গলবার (২২ ডিসেম্বর) কিশোরগঞ্জ জেলা নির্বাচন অফিসে অনুষ্ঠিত হবে। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন মঙ্গলবার (২৯ ডিসেম্বর)।

উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, এ পৌরসভায় মোট ভোটার ২৫ হাজার ১৪৩ জন। এতে পুরুষ ভোটার ১২ হাজার ৬ শ জন ও মহিলা ভোটার ১২ হাজার ৫৪৩ জন। এই প্রথম এ পৌরসভায় ইভিএম-এর মাধ্যমে ভোটারগণ তাদের ভোট প্রয়োগ করবেন।


আরও পড়ুন