দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশে আসছে উইন্ডিজ

এক ঝাঁক তারকা ক্রিকেটার ছাড়াই বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

টেস্টের নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার, ওয়ানডে অধিনায়ক কিয়েরন পোলার্ড, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, এভিন লুইস, সাই হোপসহ মোট ১২জন তারকা করোনা পরিস্থিতি সংক্রান্ত কারণ বা ব্যক্তিগত কারণে বাংলাদেশ সফরে আসবেন না।

তাই এই তারকাদের ছাড়াই বাংলাদেশ সফরের জন্য ওয়ানডে ও টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই)।

তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে ১০ জানুয়ারি ঢাকায় আসবে ক্যারিবীয়রা। হোল্ডারের অনুপস্থিতিতে টেস্টে দলটিকে নেতৃত্ব দেবেন ক্রেইগ ব্র্যাথওয়েট। ২৮ বছর বয়সী ক্রিকেটার অভিজ্ঞই।

তবে ওয়ানডেতে অধিনায়কত্ব করবেন জেসন মোহাম্মদ। ক্যারিবীয়দের হয়ে যিনি মাত্র ২৮টি ওয়ানডে ও ৯টি টি-টোয়েন্টি খেলেছেন।

করোনা শঙ্কায় যারা বাংলাদেশ সফর থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন তারা হলেন- জেসন হোল্ডার, কিয়েরন পোলার্ড, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, রোস্টন চেজ, শেলডন কটরেল, এভিন লুইস, শাই হোপ, শিমরন হেটমায়ার ও নিকোলাস পুরান। পারিবারিক কারণে নেই ফ্যাবিয়ান অ্যালেন ও শেন ডাওরিচ।

কোভিড-১৯ প্রটোকল অনুযায়ী চাইলে কোনো ক্রিকেটার বিদেশ সফর থেকে নিজেকে সরিয়ে নিতে পারে। এ ক্ষেত্রে বোর্ডের চাপ প্রয়োগের সুযোগ নেই।

তারকা ক্রিকেটারদের অনুপস্থিতিতে টেস্ট স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেয়েছেন কাভেম হজ, বাঁহাতি ওপেনার শায়নে মোসলে ও কাইল মায়ার্স। তারা তিনজনই ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সফরে ক্যারিবীয়দের রিজার্ভ দলে ছিলেন।

ওয়ানডে দলে প্রথমবার সুযোগ পেয়েছেন দুজন। তারা হলেন আকেল হোসেইন ও কেজর্ন ওটলি।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট স্কোয়াড

ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জেরমাইন ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বোনার, জন ক্যাম্পবেল, রাহকিম কর্নওয়াল, জশুয়া ডা সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, কাভেম হজ, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, শায়নে মোসলে, বীরসাম্মি পারমল, কেমার রোচ, রেমন রেফার ও জমেল ওয়ারিকান।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে স্কোয়াড

জেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনীল আমব্রিস (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বোনার, জোশুয়া ডা সিলভা, জাহার হ্যামিল্টন, কেমার হোল্ডার, আকেল হোসেইন, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, আন্দ্রে ম্যাকার্থি, কেজর্ন ওটলি, রভম্যান পাওয়েল, রেমন রেফার, রোমারিও শেফার্ড ও হেডেন ওয়ালশ জুনিয়র।


আরও পড়ুন