muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জে নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদে বাস ধর্মঘট

শ্রমিকনেতাকে গ্রেপ্তারের প্রতিবাদে কিশোরগঞ্জে বাস বন্ধ করে ধর্মঘট পালন করছেন পরিবহন শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল থেকে জেলা শহরের গাইটাল আন্তঃজেলা বাসস্ট্যান্ড থেকে ঢাকাসহ সব সড়কে বাস চলাচল বন্ধ করে দেন তারা। এদিকে পূর্ব ঘোষণা ছাড়াই আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

বুধবার রাতে চাঁদাবাজির একটি মামলায় জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক মামুন মিয়াকে গ্রেপ্তার করে কিশোরগঞ্জ মডেল থানা পুলিশ। তার মুক্তির দাবিতে বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধের ঘোষণা দেয় শ্রমিকরা।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবু বকর সিদ্দীক জানান, শহরের গাইটাল আন্তঃজেলা বাসস্ট্যান্ডের সামনের সড়কে বিভিন্ন রুটে চলাচলকারী সিএনজি চালিত অটোরিকশার চালকদের কাছ থেকে জোর করে চাঁদা আদায়ের অভিযোগে মামুন মিয়াসহ কয়েকজনকে আসামি করে কামাল মিয়া নামে এক অটোরিকশার চালকের করা মামলায় মামলায় মামুনকে গ্রেপ্তার করা হয়েছে।

কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল কাইয়ুম চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে বলেন, বাসস্ট্যান্ডের সামনে থেকে সম্পূর্ণ অবৈধভাবে গাজীপুর, ময়মনসিংহ, নেত্রকোণাসহ বিভিন্ন আন্তঃজেলা রুটে সিএনজি চালিত অটোরিকশা চলাচলে বাধা দেওয়ার কারণে চাঁদাবাজির মিথ্যা এ মামলা করা হয়েছে। আর সেই মামলায় শ্রমিক নেতা মামুনকে গ্রেপ্তার করে পুলিশ।

তিনি বলেন, এ মামলা প্রত্যাহার এবং গ্রেপ্তার শ্রমিকনেতা মামুনের মুক্তির দাবিতে আমরা বাস চলাচল বন্ধ রেখেছি।

Tags: