পাকুন্দিয়া - January 5, 2021

পাকুন্দিয়ায় ১১ ইটভাটাকে জরিমানা

কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলায় অবৈধ ইটভাটা সমূহের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার পরিবেশ অধিদপ্তর, কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের উদ্যোগে সহকারী কমিশনার (ভূমি) পাকুন্দিয়া ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম লুৎফর রহমান এর নেতৃতে এ অভিযান পরিচালনা করা হয়।

মোবাইল কোর্টে ‘ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) লঙ্ঘন করে ইট পোড়ানো কার্যক্রম পরিচালনা করার অপরাধে ১১টি ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে সাত লক্ষ চল্লিশ হাজার টাকার জরিমানা আদায় করা হয়।

জরিমানাকৃত ইটভাটাগুলোর মধ্যে মেসার্স রাব্বি ব্রিকস, মেসার্স আতিক ব্রিকস, এবিএম ব্রিকস, নিশাত ব্রিকফিল্ড ও মেসার্স আমানত ব্রিকসকে এক লাখ টাকা করে, মেসার্স লাকি এন্ড উজ্জ্বল অটোব্রিকস, এইচএমবি ব্রিকস, এবিএম বিক্রস-২, মেসার্স অনাদি এন্ড নওশি ব্রিকসকে ৫০ হাজার টাকা করে এবং মেসার্স দি নিউ ব্রিকস ও এমআরএম ব্রিকসকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালে পরিবেশ অধিদপ্তর, কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের পরিদর্শক মোঃ আবু সাঈদ প্রসিকিউশন প্রদান করেন। পরিবেশ অধিদপ্তর, কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট কাজী সুমন উপস্থিত থেকে উক্ত মোবাইল কোর্ট পরিচালনায় সমন্বয় করেন। মেবাইল কোর্টে পাকুন্দিয়া থানা পুলিশ সদস্যগণ উপস্থিত থেকে সহায়তা করেন।

পরিবেশ অধিদপ্তর কর্তৃক অবৈধ ইটভাটা সমূহের বিরুদ্ধে এ ধরণের মোবাইল কোর্ট অভিযান অব্যহত থাকবে বলৈ জানা গেছে।


আরও পড়ুন