রাজনীতি - 1 week ago

পুতুপুতু করে আন্দোলন হবে না : মান্না

বিএনপির নেতাকর্মীদের প্রতি ইঙ্গিত করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, পুতুপুতু করে আন্দোলন হবে না, রাজপথে নামতে হবে। সবাইকে সিদ্ধান্ত নিয়ে রাজপথে নামতে হবে। কিন্তু আপনারা একজন মন্ত্র­ীর পদত্যাগ চাইবেন, দুজন মন্ত্র­ীর পদত্যাগ চাইবেন, তা দিয়ে কিছু হবে না। গতকাল মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে

জাতীয়তাবাদী প্রচার দলের উদ্যোগে ‘৫ জানুয়ারি ভোটাধিকার হরণ ও গণতন্ত্র­ নির্বাসনে জঘন্য অধ্যায়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব বলেন।

মান্না বলেন, খালেদা জিয়া কী অবস্থায় আছেন আমরাই ভালো করে জানি না। তিনি প্রকৃতপক্ষে মুক্ত নন। ছয় মাস ধরে তার কোনো বক্তব্য শুনতে পারছি না। হয়তো কোনো শর্ত আছে তাই তিনি কথা বলতে পারছেন না। বিএনপির নেতাকর্মীরা যদি কথা না বলেন, খালেদা জিয়া কখনো কথা বলতে পারবেন না।

করোনার ভ্যাকসিন প্রসঙ্গে মান্না বলেন, ভারত দুই ডলারে টিকা পাচ্ছে আর আমাদের এখানে হবে ৫ ডলার। এই ৩ ডলার যাবে দরবেশদের কাছে। এই সরকারের হাতে মানুষের জীবন নিরাপদ নয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ভালো মানুষ উল্লে­খ করে মান্না বলেন, ওবায়দুল কাদেরের ছোট ভাই আজ সত্য কথা বলেছেন। কিন্তু সত্য কথা এই সরকারের কানের মধ্যে কি ঢুকবে? যদি না ঢোকে তা হলে কানের মধ্যে বাতাস দেওয়ার ব্যবস্থা করেন।

সংগঠনের সহসভাপতি আল আমীন খানের সভাপতিত্বে আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান প্রমুখ।


আরও পড়ুন