খেলার খবর - January 20, 2021

দুই ম্যাচের জন্য নিষিদ্ধ মেসি

আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে যেভাবে লাল কার্ড দেখেছিলেন, তাতে বড় শাস্তির শঙ্কা ছিল লিওনেল মেসির। শেষ পর্যন্ত অবশ্য অল্পতেই পার পেয়েছেন; বার্সেলোনা অধিনায়ককে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে।

এক বিবৃতিতে মঙ্গলবার বিষয়টি জানিয়েছে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)।

গত রোববার সেভিয়ায় অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে ৩-২ গোলে হারে বার্সেলোনা। লাল কার্ডের ঘটনাটি ঘটে ম্যাচের অতিরিক্ত সময়ের যোগ করা মিনিটে। মাঝমাঠ থেকে আক্রমণে ওঠার চেষ্টায় ছিলেন মেসি। তখন প্রতিপক্ষের আসিয়ের তাকে বাধা দিতে গেলে মেজাজ হারিয়ে আঘাত করে বসেন তিনি। ভিএআরের সাহায্যে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।

বার্সেলোনার হয়ে এটি মেসির প্রথম লাল কার্ড। লাল কার্ডটি তিনি দেখেছেন গত পরশু, আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে।

স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, মাঠে আগ্রাসী আচারণের জন্য চার থেকে ১২ ম্যাচের নিষেধাজ্ঞা পেতে পারতেন মেসি। কিন্তু ম্যাচ রিপোর্টে এটাকে ‘খেলার সময় সহিংসতা’ হিসেবে উল্লেখ করা হয়েছিল, যার শাস্তি দুই থেকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা।

বার্সেলোনার হয়ে ৭৫৩তম ম্যাচে এসে প্রথম লাল কার্ড পেলেন মেসি। আর্জেন্টিনার হয়ে ২০০৫ সালে অভিষেক ম্যাচসহ মোট দুইবার লাল কার্ড দেখেছেন তিনি। শাস্তির বিরুদ্ধে আপিল করবে বলে বার্সেলোনা তাদের বিবৃতিতে জানিয়েছে।


আরও পড়ুন