muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জে ৬১৬ গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার ‘নতুন ঘর’

কিশোরগঞ্জে অসহায় দরিদ্র গৃহহীন পরিবার গুলো পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ৬১৬টি ঘর। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে কিশোরগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নতুন ঘর পাচ্ছেন ৬১৬টি পরিবার। জেলার ১৩টি উপজেলায় জমি ও গৃহহীন ৬১৬টি পরিবারকে ঘর দেয়া হচ্ছে। এছাড়াও জেলার হাওর বেষ্টিত ইটনা উপজেলার আড়ালিয়া ও মজলিশপুর এলাকায় দু’টি ব্যারাকে নির্মাণ করা হয়েছে ২৭০টি নতুন ঘর। প্রতিটি ঘর নির্মাণে খরচ হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। এইসব ঘর অসহায় দরিদ্র গৃহহীন পরিবারের মাঝে বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকালে কিশোরগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের কনফারেন্স রুমে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় এক সভায় কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. শামীম আলম এসব তথ্য জানান।

আগামী শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সারা দেশে একযোগে মোট ৬৬ হাজার ১৮৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ গৃহের কবুলিয়ত দলিল, নামজারি, গৃহ প্রদানের সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি এবং ৩ হাজার ৭১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ব্যারাক হাউজের কবুলিয়ত দলিল, নামজারি, গৃহ প্রদানের সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। এসব ঘরের কাগজপত্র সুবিধাভোগীদের কাছে হস্তান্তর করা হবেও বলে জানান তিনি। এছাড়াও জেলা প্রশাসক তার বক্তব্যে আরো বলেন, জাতির জনকের সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী গৃহহীনদের জন্য এ প্রকল্প বাস্তবায়ন করছেন।

কিশোরগঞ্জ জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, জেলার ১৩টি উপজেলার মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১০টি, হোসেনপুর উপজেলায় ২৯টি, কটিয়াদী উপজেলায় ৫৯টি, পাকুন্দিয়া উপজেলায় ৫১টি, করিমগঞ্জ উপজেলায় ৩১টি, তাড়াইল উপজেলায় ৫০টি, ইটনা উপজেলায় ১৯৯টি, মিঠামইন উপজেলায় ৯টি, অষ্টগ্রাম উপজেলায় ৩৭টি, বাজিতপুর উপজেলায় ৪৯টি, নিকলী উপজেলায় ২৪টি, কুলিয়ারচর উপজেলায় ২৯টি এবং ভৈরব উপজেলায় ৩৯টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়াও ইটনা উপজেলায় দুইটি ব্যারাকে মোট ২৭০টি ঘর গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হবে।

কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের কনফারেন্স রুমে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কে এম সাখাওয়াত মুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দুলাল চন্দ্র সূত্রধর, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ মাসউদসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা। এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Tags: